স্কুলছাত্রী নীলা হত্যা: প্রধান আসামি মিজানুর রিমান্ডে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৩৬, সেপ্টেম্বর ২৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:০৪, সেপ্টেম্বর ২৬, ২০২০

মিজানুর রহমানসাভারে স্কুলছাত্রী নীলা রায়ের হত্যা মামলার প্রধান আসামি মিজানুর রহমানের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শুনানি শেষে ঢাকার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজীব হাসান এই আদেশ দেন। আদালতের সংশ্লিষ্ট সূত্র এসব তথ্য নিশ্চিত করেছেন।
সূত্র জানায়, এদিন মামলার তদন্ত কর্মকর্তা সাভার থানার পুলিশ উপ-পরিদর্শক নির্মল চন্দ্র দাস আসামিকে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে দশ দিনের রিমান্ড আবেদন করেন। এ সময় আসামিপক্ষের আইনজীবী রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন করেন। অপরদিকে রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে রিমান্ডের দাবি করেন। উভয়পক্ষের শুনানি শেষে বিচারক সাত দিনের রিমান্ড মঞ্জুর করেন।
এর আগে গত শুক্রবার (২৫ সেপ্টেম্বর) রাত ৯টার দিকে সাভারের রাজফুলবাড়িয়া এলাকায় কর্নেল ব্রিক ফিল্ডের পাশে পারভেজ নামে এক ব্যক্তির বাসা থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এ সময় হত্যায় ব্যবহৃত রক্তমাখা চাকুও উদ্ধার করে পুলিশ। এর আগে ২৫ সেপ্টেম্বর মিজানের মা বাবাকে দুই দিনের রিমান্ডের পাঠিয়েছেন আদালত।
উল্লেখ্য, গত ২০ সেপ্টেম্বর কিশোরী নীলা রায়কে ভাইয়ের কাছ থেকে ছিনিয়ে নিয়ে যায় মিজানুর। নীলার পরিবারের অভিযোগ, দীর্ঘ দিন ধরে নীলাকে প্রেমের প্রস্তাব দিয়ে আসছিল একই এলাকার বাসিন্দা মিজানুর রহমান মিজান। নীলা তার প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করার কারণেই সে হত্যা করে নীলাকে। ওই ঘটনায় নীলার বাবা নারায়ণ রায় গত ২১ সেপ্টেম্বর রাতে মিজান, তার বাবা আব্দুর রহমান ও মা নাজমুন্নাহার সিদ্দিকাসহ অজ্ঞাতনামা আরও কয়েকজনকে আসামি করে সাভার থানায় মামলাটি দায়ের করেন।

/টিএইচ/এমআর/এমএমজে/

লাইভ

টপ