এমসি কলেজে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দ্রুত বিচার দাবি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০৬, সেপ্টেম্বর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:৩৭, সেপ্টেম্বর ২৭, ২০২০

মহিলা পরিষদের মানববন্ধনসিলেটের এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবি জানিয়েছে বাংলাদেশ মহিলা পরিষদ। এ সময় সাভারের নীলা রায় হত্যা ও খাগড়াছড়ির প্রতিবন্ধী আদিবাসী কিশোরীকে ধর্ষণের বিচার দাবি করা হয়। রবিবার (২৭ সেপ্টেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধনে বক্তারা বলেন, কোভিডকালে যখন মানুষ ঘুরে দাঁড়ানোর চেষ্টা করছে, তখন নারী ও শিশুর প্রতি সহিংসতার মাত্রা বৃদ্ধি সমগ্র সমাজকে আতঙ্কিত করে তুলেছে। বর্তমানে দেশের প্রতিটি স্তরে নারী ও শিশুরা হত্যা ও ধর্ষণের শিকার হচ্ছে। এমতাবস্থায় ঘটনার সঙ্গে যুক্ত অপরাধীদের পারিবারিক শিক্ষা, সংস্কার, মনোসামসাজিক আচরণগত দিক আজ প্রশ্নবিদ্ধ। ক্রমবর্ধমাণ বেড়ে চলা নারীর প্রতি সহিংসতার ঘটনা প্রতিরোধে দ্রুত কমিশন গঠন করতে হবে।

বক্তারা আরও বলেন, নারীর জন্য নিরাপদ বাসযোগ্য নগরী গড়তে প্রয়োজনে রাষ্ট্রকে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে এবং ঘটনার দ্রুত বিচার করতে হবে। একইসঙ্গে তরুণপ্রজন্মকে সঠিক শিক্ষায় গড়ে তুলতে পরিবারের প্রতি আহ্বান জানানো হয়।

মানববন্ধনে উপস্থিত ছিলেন সংগঠনটির ভারপ্রাপ্ত সভাপতি ডা. ফওজিয়া মোসলেম, সাধারণ সম্পাদক মালেকা বানু, সহ-সভাপতি মাখদুমা নার্গিস রত্না, লিগ্যাল এইড ও লবির পরিচালক অ্যাডভোকেট মাকছুদা আক্তার লাইলী প্রমুখ।

 

/এইচএন/আইএ/

লাইভ

টপ