মাস্ক কেলেঙ্কারি: জেএমআই চেয়ারম্যান রিমান্ডে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৪, সেপ্টেম্বর ২৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৫, সেপ্টেম্বর ২৯, ২০২০

জেএমআই চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাকমাস্ক, পিপিই ও স্বাস্থ্য সরঞ্জাম কেনায় দুর্নীতির মামলায় মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাকের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) ঢাকার সিনিয়র বিশেষ জজ কে এম ইমরুল কায়েশ শুনানি শেষে এ আদেশ দেন। আদালতে দুদকের সংশ্লিষ্ট সাধারণ নিবন্ধন (জিআর) শাখা থেকে এসব তথ্য নিশ্চিত করেন। 

সূত্র জানায়, এদিন মামলার তদন্ত কর্মকর্তা দুদকের উপপরিচালক নুরুল হুদা মামলার সুষ্ঠু তদন্তের প্রয়োজনে পাঁচ দিনের রিমান্ডের আবেদন করে মো. আব্দুর রাজ্জাককে আদালতে হাজির করেন। আবেদন বিবেচনায় নিয়ে বিচারক পাঁচ দিনের রিমান্ডের আদেশ দেন। 

মঙ্গলবার (২৯ সেপ্টেম্বর) দুপুর সাড়ে ১২টায় রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাকে গ্রেফতার করে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম কেনায় দুর্নীতির অভিযোগে দায়ের করা মামলা আব্দুর রাজ্জাককে গ্রেফতার করেছে দুদক।জেএমআই চেয়ারম্যান মো. আব্দুর রাজ্জাক

এর আগে গত ১ জুলাই জেএমআই, তমা কনস্ট্রাকশন, এলান করপোরেশন, মেডিটেক ইমেজিং লিমিটেড ও লেক্সিকোন মার্চেন্ডাইজ ও টেকনোক্র্যাট লিমিটেডের পাঁচ শীর্ষ কর্মকর্তাকে তলব করে চিঠি পাঠায় দুদক।

তলব নোটিশে বলা হয়, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ও স্বাস্থ্য অধিদফতরের সংশ্লিষ্ট কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অনিয়ম, দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে কোভিড-১৯ এর চিকিৎসার জন্য নিম্নমানের মাস্ক, পিপিই ও অন্যান্য স্বাস্থ্য সরঞ্জাম ক্রয়সহ বিভিন্ন হাসপাতালে সরবরাহের নামে অন্যান্যদের যোগসাজশে কোটি কোটি টাকা আত্মসাৎ করে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ রয়েছে। এ ব্যাপারে সুষ্ঠু অনুসন্ধানের স্বার্থে তাদের বক্তব্য শোনা ও গ্রহণ করা একান্ত প্রয়োজন। 

৮ জুলাই মেসার্স জেএমআই হসপিটাল রিক্যুইজিট ম্যানুফ্যাকচারিং লিমিটেডের চেয়ারম্যান আব্দুর রাজ্জাক, তমা কনস্ট্রাকশন অ্যান্ড কোম্পানি লিমিটেডের সমন্বয়কারী (মেডিক্যাল টিম) মতিউর রহমানকে প্রায় ছয় ঘণ্টা জিজ্ঞাসাবাদ করে দুর্নীতি দমন কমিশনের (দুদক) অনুসন্ধানকারী দল।

আরও পড়ুন- 


মাস্ক কেলেঙ্কারি: জেএমআই চেয়ারম্যান গ্রেফতার

এন৯৫ মাস্ক বিতর্কের নেপথ্যে 

 

/টিএইচ/এফএস/

লাইভ

টপ