অনার্স-মাস্টার্স শিক্ষকদের এমপিওভুক্তি নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩২, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩২, সেপ্টেম্বর ৩০, ২০২০

শিক্ষামন্ত্রী ডা. দীপুমনিএমপিওভুক্ত কলেজের নন-এমপিও অনার্স-মাস্টার্স শিক্ষকদের বেতন-ভাতা পাওয়া নিয়ে অনিশ্চয়তার বিষয়টি সমাধানের আশ্বাস দিয়েছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বুধবার (৩০ সেপ্টেম্বর) করোনাকালীন শিক্ষা ব্যবস্থা নিয়ে অনলাইন মতবিনিময় সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা জানান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি।
প্রসঙ্গত, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামোয় অনার্স-মাস্টার্স শিক্ষকদের পদ অন্তর্ভুক্ত নেই। ফলে শিক্ষকদের এমপিওভুক্ত করার কোনও সুযোগ নেই। শিক্ষকরা জনবল কাঠামোতে অন্তর্ভুক্ত করার জন্য দীর্ঘদিন থেকে আন্দোলন চালিয়ে আসছেন।
শিক্ষামন্ত্রী ডা, দীপু মনি বলেন, ‘অনার্স-মাস্টার্সের জনবল কাঠামো নিয়ে ভাবছি, এর সঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয় জড়িত, তাদের সঙ্গে কিছুটা কথা হয়েছে। আমরা বসবো এই বিষয়টি নিয়ে শিগগিরই সমাধান করার জন্য।’
সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে শিক্ষা উপমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেন, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আমিনুল ইসলাম খান সংযুক্ত ছিলেন।
উল্লেখ্য, বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের জনবল কাঠামো ও এমপিও নীতিমালায় এসব শিক্ষকদের পর না থাকায় দীর্ঘ ২৮ বছর ধরে সরকারি বেতন-ভাতার অংশ পাচ্ছেন না। শিক্ষাপ্রতিষ্ঠান থেকে সামান্য সম্মানী দেওয়া হয়।

/এসএমএ/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ
X