ঢাকায় সপ্তাহে ৯টি ফ্লাইট চালাবে এমিরেটস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩২, সেপ্টেম্বর ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:৩৪, সেপ্টেম্বর ৩০, ২০২০

এমিরেটস এয়ার লাইনস৪ অক্টোবর থেকে ঢাকা-দুবাই-ঢাকা রুটে এমিরেটসের অতিরিক্ত আরও দু’টি ফ্লাইট চলাচল করবে। এর ফলে ঢাকায় এয়ারলাইনটির সাপ্তাহিক ফ্লাইট সংখ্যা দাঁড়াবে ৯টিতে। সোমবার ও শুক্রবার অতিরিক্ত এই ফ্লাইটগুলো পরিচালিত হবে। ৩১ অক্টোবর পর্যন্ত এমিরেটসে ভ্রমণকারী কোনও যাত্রীর কোভিড-১৯ শনাক্ত হলে এয়ারলাইনের পক্ষ থেকে চিকিৎসার ব্যয় বহন করা হবে। 

বুধবার (৩০ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায় এয়ারলাইন্সটি।

বিজ্ঞপ্তিতে এমিরেটস জানায়, ফ্লাইট পরিচালনায় ব্যবহৃত হবে সুপরিসর বোয়িং ৭৭৭-৩০০ ইআর। ইকে ৫৮৩ ফ্লাইটটি সকাল ১০টায় ঢাকা ছেড়ে দুপুর একটায় দুবাই পৌঁছাবে। অন্যদিকে ইকে ৫৮২ ওই দিনই রাত ২টায় দুবাই ছেড়ে সকাল ৮টায় ঢাকায় অবতরণ করবে।  ওয়েবসাইট কিংবা ট্রাভেল এজেন্টদের মাধ্যমে টিকিট বুক করা যাবে।

গ্রাহকদের স্বাস্থ্য ও নিরাপত্তায় সর্বাধিক প্রাধান্য দিয়ে এমিরেটস ক্রমান্বয়ে বৈশ্বিক নেটওয়ার্ক বিস্তার করেছে।  ১ অক্টোবর উগান্ডার এন্টিবিতে এবং ২ অক্টোবর ওমানের মাসকাটে শুরু হচ্ছে নিয়মিত যাত্রীবাহী ফ্লাইট। এর ফলে এয়ারলাইনের নেটওয়ার্কে মোট গন্তব্যের সংখ্যা হবে ৯৪টি।

দুবাই আগমনকারী বা দুবাইয়ে ট্রানজিটকারী সব যাত্রীর জন্য কোভিড-১৯ নেগেটিভ সার্টিফিকেট বাধ্যতামূলক করা হয়েছে। বিশ্বের অন্যতম প্রথম নগর হিসেবে দুবাই ওয়ার্ল্ড ট্রাভেল অ্যান্ড ট্যুরিজম কাউন্সিল কর্তৃক ‘সেফ ট্রাভেলস’ স্বীকৃতি লাভ করেছে। বাংলাদেশে এমিরেটস যাত্রীরা এয়ারলাইনটির ঢাকার অফিস কাউন্টার থেকে দুবাইয়ের ভিসা নিতে পারবেন।

আকাশ ভ্রমণে যাত্রীদের আস্থা ফিরিয়ে আনতে এমিরেটস বেশ কয়েকটি উল্লেখযোগ্য পদক্ষেপ গ্রহণ করেছে। ভ্রমণের সব ধাপে বায়ো-সেফটি ব্যবস্থা, কোভিড-১৯ সংক্রমিতদের বিনামূল্যে বিমা কভারেজ এবং উদার বুকিং নীতি এর মধ্যে অন্তর্ভুক্ত।

 

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ
X