মানসিক ভারসাম্য হারিয়ে সৌদি থেকে ফিরলেন রুনু

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:২৭, অক্টোবর ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৫:১৬, অক্টোবর ১০, ২০২০

BT-New১০ অক্টোবর বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস। প্রতি বছর নানা আয়োজনের মধ্য দিয়ে বিশ্বজুড়ে দিবসটি পালন করা হয়। আন্তর্জাতিক মানসিক স্বাস্থ্য দিবসের একদিন আগে সৌদি আরব থেকে মানসিক ভারসাম্য হারিয়ে দেশে ফিরলেন খুলনার রুনু বেগম। ভাগ্য বদলের জন্য গৃহকর্মীর কাজে বিদেশ গিয়ে ফিরেছেন মানসিক ভারসাম্য হারিয়ে।

জানা গেছে, শুক্রবার (৯ অক্টোবর) দুপুর ১টা ৪৫ মিনিটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে সৌদি আরবের রিয়াদ থেকে দেশে আসেন রুনু বেগম। আসার পর বিমানবন্দরে অস্বাভাবিকভাবে ঘোরাফেরা করছিলেন তিনি। আমর্ড পুলিশ সদস্যরা তার সঙ্গে কথা বললেও কোনও স্বাভাবিক উত্তর পাননি। পরে বিমানবন্দরের প্রবাসী কল্যাণ ডেস্কের মাধ্যমে তাকে পরিবারের কাছে হস্তান্তরের উদ্যোগ নেয় বিমানবন্দর আর্মড পুলিশ। কিন্তু পরিবারের সঙ্গে যোগাযোগ করতে না পেরে এরপর ব্র্যাকের মাইগ্রেশনের সহায়তা নেওয়া হয়। রিক্রুটিং এজেন্সির নামিরা ওভারসিজ (আরএল-১০১৩) ও গ্রামের দালাল হানিফ ২০১৮ সালের মার্চে গৃহকর্মীর কাজে রুনুকে সৌদি আরব পাঠায়।

ব্র্যাকের মাইগ্রেশনের ইনফরমেশন সেন্টারের ম্যানেজার আল আমিন নয়ন বলেন, ‘রাত সাড়ে ৮টার দিকে আমাদের জানানো হয় রুনু বেগমের তথ্য। তার পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা চলছে। তাকে পরিবারের কাছে হস্তান্তরের আগে নিরাপদ আবাসনের ব্যবস্থা আমরা করেছি। ব্র্যাকের সেইফ হোমে রুনু নারী ভলান্টিয়ারের তত্ত্বাবধানে  অবস্থান করছেন। পরিবারের সদস্যরা আসলে তাদের কাছে তাকে হস্তান্তর করা হবে।’

 

/সিএ/এমএএ/

লাইভ

টপ