প্রাথমিক শিক্ষা অধিদফতরের নতুন মহাপরিচালক মনসুরুল আলম

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:২১, অক্টোবর ১৯, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:২৪, অক্টোবর ১৯, ২০২০

আলমগীর মুহম্মদ মনসুরুল আলম

প্রাথমিক শিক্ষা অধিদফতরে নতুন মহাপরিচালক নিয়োগ করেছে সরকার। সোমবার (১৯ অক্টোবর) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) আলমগীর মুহম্মদ মনসুরুল আলমকে গ্রেড-১ এ পদোন্নতি দিয়ে মহাপরিচালক হিসেবে নিয়োগ করা হয়।

বিসিএস প্রশাসন ক্যাডারের ৮৬ ব্যাচের কর্মকর্তা আলমগীর মুহম্মদ মনসুরুল আলম এর আগে পরিবেশ ও বন মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগসহ বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দায়িত্ব পালন করেছেন।  তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে লেখাপড়া করেন এবং তার জন্ম চট্টগ্রাম জেলাতেই।

এর আগে চাকরির বয়স শেষ হয়ে যাওয়ায় প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক (ডিজি) মো. ফসিউল্লাহ্ গত ১৪ সেপ্টেম্বরে অবসর-উত্তর ছুটিতে যান। মহাপরিচালক পদায়ন না হওয়া পর্যন্ত অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদকে আর্থিক ক্ষমতাসহ মহাপরিচালকের (অতিরিক্ত) সার্বিক দায়িত্ব দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

চলতি বছরের ১৯ জানুয়ারি অধিদফতরের মহাপরিচালক হিসেবে যোগ দেন ফসিউল্লাহ। এর আগে তিনি বাংলাদেশ শিক্ষাতথ্য ও পরিসংখ্যান ব্যুরোর (ব্যানবেইস) পরিচালকের দায়িত্ব পালন করেন। বিসিএস নবম ব্যাচে প্রশাসন ক্যাডারের কর্মকর্তা ছিলেন ফসিউল্লাহ। তাকে গ্রেড-১ পদে পদোন্নতি দিয়ে অবসর উত্তর ছুটিতে পাঠানো হয়েছে।

 

/এসএমএ/ এপিএইচ/

লাইভ

টপ