লাইটার জাহাজের ১৪ নাবিককে উদ্ধার করলো কোস্টগার্ড

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:৫৪, অক্টোবর ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৬:৫৬, অক্টোবর ২০, ২০২০

সন্দ্বীপের কাছাকাছি বঙ্গোপসাগরে সোমবার (১৯ অক্টোবর) দিবাগত মধ্যরাতে একটি লাইটার জাহাজ থেকে ১৪ জন ক্রুকে উদ্ধার করেছে কোস্টগার্ড। এমভি কারিনা-১ নামের লাইটার জাহাজটিতে দুই হাজার টন গম বোঝাই ছিল।

কোস্টগার্ডের মিডিয়া উইংয়ের লেফটেন্যান্ট কমান্ডার এম হায়াত ইবনে সিদ্দিক জানান, সোমবার মধ্যরাতে বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ শ্যামল বাংলা বঙ্গোপসাগরে টহলরত ছিল। খবর পেয়ে বঙ্গোপসাগরের সন্দ্বীপের কাছে ২ হাজার টন গম বোঝাই লাইটার জাহাজ এম ভি কারিনা-১ থেকে ১৪ জন ক্রুকে নিরাপদে উদ্ধার করতে সক্ষম হয়। সন্দ্বীপ থেকে ১০ নটিক্যাল মাইল দক্ষিণে বঙ্গোপসাগরে নোঙ্গরে থাকা অবস্থায় লাইটার জাহাজটি ছিদ্র হয়ে পানি ঢুকে এবং ইঞ্জিন রুমে আগুন লেগে যায়। এ খবর পেয়ে টহলে থাকা অবস্থায় বাংলাদেশ কোস্ট গার্ডের জাহাজ বিসিজিএস শ্যামল বাংলা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে জাহাজে থাকা ১৪ জন নাবিককে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। উদ্ধার করা নাবিকদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পরে তাদের পতেঙ্গায় নিয়ে যাওয়া হয়।

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরে উদ্ধার করা ব্যক্তিদেরকে জাহাজের মালিক মো. করিম বেপারি ও তাদের পরিবারের কাছে হস্থান্তর করা হয়। কোস্ট গার্ডের আওতাভুক্ত এলাকাগুলোতে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ,জননিরাপত্তার পাশাপাশি বনদস্যুতা, ডাকাতি দমন ও যেকোনও দুর্যোগপূর্ণ অবস্থা মোকাবিলায় কোস্ট গার্ডের নিয়মিত অভিযান অব্যাহত আছে।

/জেইউ/এপিএইচ/

লাইভ

টপ