কাদের মোল্লাকে মুক্তিযুদ্ধের ট্রেনিং প্রাপ্ত বলেছিলেন রুহুল আমীন গাজী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:০৭, অক্টোবর ২২, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১১, অক্টোবর ২২, ২০২০

রুহুল আমীন গাজী (ছবি : ইন্টারনেট থেকে) যুদ্ধাপরাধের মামলায় ফাঁসির দণ্ড কার্যকর হওয়া যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে শহীদ ও মুক্তিযুদ্ধের ট্রেনিং প্রাপ্ত উল্লেখ করে প্রতিবেদন প্রকাশ করা দৈনিক সংগ্রাম পত্রিকার চিফ রিপোর্টার মো. রুহুল আমীন গাজীকে ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন ডিএমপির তেজগাঁও বিভাগের ডিসি মোহাম্মদ হারুন অর রশীদ।

বুধবার (২১ অক্টোবর) নিজ কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। সন্ধ্যায় মগবাজারের সংগ্রাম অফিস থেকে তাকে গ্রেফতার করা হয়।

ডিসি বলেন, দৈনিক সংগ্রাম পত্রিকার চিফ রিপোর্টার মো. রুহুল আমীন গাজী তার দুজন সহযোগির সঙ্গে পরস্পর যোগসাজসে ২০১৯ সালের ১১ ডিসেম্বর কলাম জুড়ে বোল্ড লেটারে 'শহীদ আব্দুল কাদের মোল্লার ৬ষ্ঠ শাহাদাৎ বাষির্কী আজ' শিরোনামে প্রতিবেদন প্রকাশ করেন।

ওই প্রতিবেদনে তিনি যুদ্ধাপরাধী কাদের মোল্লাকে মুক্তিযুদ্ধের ট্রেনিং প্রাপ্ত আখ্যা দিয়েছেন। ১৯৭১ সালের ২৩ মার্চ মুক্তিযুদ্ধ কমান্ডার জেসিও মফিজুর রহমানের ডাকে এলাকার বিশ্ববিদ্যালয় ও কলেজ পড়ুয়া ছাত্রদের সঙ্গে মুক্তিযুদ্ধের ট্রেনিংয়ে অংশগ্রহণ করেন বলে উল্লেখ করেন।

পুলিশের এই উপ-কমিশনার বলেন, তিনি মুক্তিযুদ্ধের চেতনায় আঘাত করার পাশাপাশি মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে ক্ষেপিয়ে তুলে দেশের আইন-শৃঙ্খলা পরিস্থিতি ঘোলাটে করার লক্ষ্যে এ উসকানিমূলক প্রতিবেদন প্রকাশ করেন। তাই সন্ধ্যা ৭টায় হাতিরঝিল থানা এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। তার বিরুদ্ধে আদালত থেকে ওয়ারেন্ট ইস্যু হয়েছিল। পুলিশ ওয়ারেন্ট তামিল করেছে। 

/এসএইচ/আরআইজে/

লাইভ

টপ