১৯ মৃত পোশাক শ্রমিকের পরিবারকে এক কোটি ৮২ লাখ টাকা প্রদান

Send
বাংলা ট্রি্বিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:২৭, অক্টোবর ২৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২০:২৯, অক্টোবর ২৫, ২০২০

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়

বিজিএমইএ’র সদস্যভুক্ত বিভিন্ন গার্মেন্টস কারখানার ৯১ জন শ্রমিকের মৃত্যুজনিত সহায়তা হিসেবে তাদের পরিবারকে এক কোটি ৮২ লাখ টাকা দিয়েছে সরকার।  শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের অধীন কেন্দ্রীয় তহবিল থেকে এ টাকা দেওয়া হয়। 

রবিবার (২৫ অক্টোবর) শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ানের সভাপতিত্বে পোশাক শিল্পের শ্রমিকদের সহায়তার লক্ষ্যে গঠিত কেন্দ্রীয় তহবিলের ১৩তম বোর্ড সভায় বিজিএমইএ-এর প্রতিনিধির হাতে এ সহায়তার চেক তুলে দেওয়া হয়।

এছাড়া বোর্ড সভায় কেন্দ্রীয় তহবিলের আপদকালীন হিসাব থেকে বিজিএমইএ -এর অন্তর্ভুক্ত বন্ধ ঘোষিত একটি  গার্মেন্টস কারখানার শ্রমিকদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য ২৫ লাখ ৮৯ হাজার টাকার আর্থিক সহায়তার  অনুমোদন দেওয়া হয়।

মন্ত্রণালয়ের সচিব কে এম আবদুস সালাম, কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক মো. আমীর হোসেন, বিজিএমইএ -এর সচিব কমোডর মোহাম্মদ আবদুর রাজ্জাক (অব.), বাংলাদেশ গার্মেন্টস শ্রমিক-কর্মচারী লীগের সভাপতি এবং উক্ত বোর্ডের সদস্য সিরাজুল ইসলাম রনি, মহিলা শ্রমিক লীগ কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক সৈয়দা খাইরুন নাহার তামরিন সভায় অংশ নেন।

 

/এসএমএ/এপিএইচ/

লাইভ

টপ