ডিআইজি মিজানসহ ৪ জনের বিরুদ্ধে বাদীর সাক্ষ্যগ্রহণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৬:১২, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, অক্টোবর ২৭, ২০২০

ডিআইজি মিজানুর রহমান (ফাইল ফটো)

অবৈধ সম্পদ অর্জন ও মানি লন্ডারিং আইনে দুর্নীতি দমন কমিশন (দুদক) এর করা মামলায় ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে প্রথম দিনে মামলার বাদী দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদের সাক্ষ্যগ্রহণ করেছেন আদালত।

মঙ্গলবার (২৭ অক্টোবর) ঢাকার বিশেষ আদালত-৬ এর বিচারক আল আসাদ মো. আসিফুজ্জামান সাক্ষ্যগ্রহণ শেষে পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য ৮ নভেম্বর দিন ধার্য করেন।

আদালতের সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছেন।

গত ২০ অক্টোবর ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেন একই আদালত।

এ মামলায় ডিআইজি মিজান ছাড়া অপর আসামিরা হলেন—মিজানের স্ত্রী সোহেলিয়া আনার রত্না, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

এর আগে গত ৯ ফেব্রুয়ারি ডিআইজি মিজানের স্ত্রী ও ছোট ভাইয়ের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গত ৩০ জানুয়ারি দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ এই চার জনের বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করেন।

এর আগে ২০১৯ সালের ১ জুলাই আসামিপক্ষ হাইকোর্টে আগাম জামিনের আবেদন করলে তা নামঞ্জুর করা হয়। এরপর ওই দিনই শাহবাগ থানা পুলিশ ডিআইজি  মিজানকে গ্রেফতার করে। পরের দিন (২ জুলাই)  ঢাকার সিনিয়র স্পেশাল জজ আদালতে তাকে  হাজির করা হয়। এরপর তার পক্ষে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন। এদিকে ২০১৯ সালের ৪ জুলাই আসামি মিজানের ভাগ্নে মাহমুদুল হাসান আদালতে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করলে বিচারক জামিন নামঞ্জুর করে তাকেও কারাগারে পাঠানোর আদেশ দেন। উভয় আসামি বর্তমানে কারাগারে রয়েছেন।

২০১৯ সালের ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ বাদী হয়ে ডিআইজি মিজানসহ চার জনের বিরুদ্ধে মামলাটি  দায়ের করেন।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ করা হয়।

 

/টিএইচ/এপিএইচ/এমএমজে/

লাইভ

টপ