সাবেক স্ত্রীর বিরুদ্ধে মামলা করলেন সেনানিবাসে ‘অবাঞ্ছিত’ সেই সারওয়ার্দী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৫৫, অক্টোবর ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:২৮, অক্টোবর ২৭, ২০২০

লে. জে. (অব.) চৌধুরী হাসান সারওয়ার্দীমোবাইল ফোনে হুমকি ও মানহানির অভিযোগে সাবেক স্ত্রী ফারজানা নিগারের বিরুদ্ধে মামলা করেছেন সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী। ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি দায়ের করেছেন তিনি। প্রসঙ্গত, গত ২৯ জুলাই চৌধুরী হাসান সারওয়ার্দীকে সেনানিবাস এলাকায় অবাঞ্ছিত ঘোষণা করে আইএসপিআর
মঙ্গলবার (২৭ অক্টোবর) বাংলাদেশ সাইবার ট্রাইব্যুনালের বিচারক আসসামছ জগলুল হোসেনের আদালতে এ মামলা দায়ের করেন অবসরপ্রাপ্ত লেফটেন্যান্ট জেনারেল চৌধুরী হাসান সারওয়ার্দী। আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পিবিআইকে তদন্ত করে আগামী ৮ ডিসেম্বরের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। সংশ্লিষ্ট ট্রাইব্যুনালের পেশকার শামীম আল মামুন বাংলা ট্রিবিউনকে এসব তথ্য নিশ্চিত করেছেন।
মামলার অভিযোগ থেকে জানা যায়, ফারজানা নিগার মামলার বাদী চৌধুরী হাসান সারওয়ার্দীর স্ত্রী ছিলেন। ফারজানা নিগারের আচরণে বাদী অসন্তুষ্ট। চৌধুরী হাসান সারওয়ার্দী বীর বিক্রমের রাষ্ট্রীয় কাজসহ সাংসারিক প্রয়োজনে ব্যস্ত থাকার সুযোগে বিভিন্ন ব্যক্তির সঙ্গে তিনি সম্পর্ক গড়ে তোলেন। এতে বাদী সামাজিক ও মানসিকভাবে অসম্মানিত হন।

অভিযোগে হাসান সারওয়ার্দী আরও বলেন,  পরবর্তীতে বাদীর সঙ্গে আসামির দাম্পত্য জীবনের অবসান ঘটে। বাদী পরবর্তীতে চ্যানেল আই’র উপস্থাপিকা ফারজানা ব্রাউনিয়ার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হন। আসামি উক্ত ঘটনার পর থেকে বাদীর মানহানিসহ শারীরিক ক্ষতির জন্য বিভিন্নভাবে হুমকি প্রদান করেন। গত ৮ অক্টোবর রাত ৯টার দিকে ফারজানা নিগার মোবাইল ফোনে বাদীকে হুমকি দেন।

/টিএইচ/এমআর/এমওএফ/

লাইভ

টপ