গ্রামীণফোনকে কঠোর হুঁশিয়ারি এমপ্লয়িজ ইউনিয়নের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৩:১৪, অক্টোবর ৩১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৩:১৪, অক্টোবর ৩১, ২০২০

গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সংবাদ সম্মেলন

আগামীকাল রবিবারের (১ নভেম্বরের) মধ্যে গ্রামীণফোনের সিনিয়র স্পেশালিস্ট মিয়া মাসুদকে পুনর্বহাল করা না হলে দেশব্যাপী বৃহত্তর আন্দোলন করার হুঁশিয়ার দিয়েছে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়ন (জিপিইউ)। শনিবার (৩১ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে থেকে এই হুঁশিয়ারি করা হয়।

সংবাদ সম্মেলনে জিপিইউ’য়ের ভারপ্রাপ্ত সভাপতি ফজলুল হক বলেন, কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদ করায় গ্রামীণফোনের সিনিয়র স্পেশালিস্ট মিয়া মাসুদকে বিনা নোটিশে শ্রম আইনের ২৬ ধারা প্রয়োগের মাধ্যমে ২৭ অক্টোবর চাকরিচ্যুত করে প্রতিষ্ঠানটি। মিয়া মাসুদকে তারা কোম্পানির ব্যাপক কর্মী ছাঁটাইয়ের প্রধান বাধা মনে করে। তাই গ্রামীণফোনের প্রথম বাংলাদেশি সিইও কর্মী ছাঁটাইয়ের মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করতে অধিক থেকে অধিকতর মুনাফার লোভে গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের এই নেতাকেই চাকরিচ্যুত করেছে যেন অন্য কর্মীরা প্রতিবাদ করার সাহস না

তিনি হুঁশিয়ার করে বলেন, এই ঘটনার প্রতিবাদে আমরা আগে মানববন্ধন ও অবস্থান কর্মসূচি পালন করেছে। আগামী রবিবারের মধ্যে মিয়া মাসুদকে পুনর্বাহাল না করা হলে সোমবার থেকে জিপিইউ সারাদেশব্যাপী বৃহত্তর আন্দোলন কর্মসূচির ডাক দেবে। আর তার অংশ হিসাবে সোমবার জিপি হাউজের সামনে অবস্থান কর্মসূচি পালন করা হবে এবং সেখান থেকে পরবর্তী নির্দেশনা দেওয়া হবে।

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন গ্রামীনফোন থেকে চাকরিচ্যুত হওয়া ও গ্রামীণফোন এমপ্লয়িজ ইউনিয়নের সাধারণ সম্পাদক মাসুদ এবং সংগঠনের অন্যান্য কর্মীরা।

 

 

 

/এইচএন/এসটি/

লাইভ

টপ