আইআরএফ সদস্যদের ক্রয় বিষয়ে প্রশিক্ষণ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:৩৮, মার্চ ০৫, ২০১৬ | সর্বশেষ আপডেট : ২১:৪০, মার্চ ০৫, ২০১৬






পিআইবিবাংলাদেশ প্রেস ইন্সটিটিউট (পিআইবি) থেকে সরকারী ক্রয় সংক্রান্ত বিষয়ে একদিনের প্রশিক্ষণ নিয়েছে বীমা বিটের সাংবাদিকদের সংগঠন ইন্স্যুরেন্স রিপোর্টার্স ফোরাম (আইআরএফ)। শনিবার পিআইবি সেমিনার কক্ষে পাবলিক প্রকিওরমেন্ট বিষয়ক এই প্রশিক্ষণ কর্মশালায় প্রধান অতিথি ছিলেন পিআইবি’র মহাপরিচালক মো.শাহ আলমগীর।
ইন্স্যুরেন্স রিপোর্টার্স ফোরামের সভাপতি গোলাম সামদানী এর সভাপতিত্বে  প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন সাবেক সচিব খাজা গোলাম আহম্মেদ। পরিকল্পনা মন্ত্রণালয়ের সেন্ট্রাল প্রকিওরমেন্ট টেকনিক্যাল ইউনিট (সিপিটিইউ) এর সহযোগিতায় অনুষ্ঠিত প্রশিক্ষণে বিভিন্ন সেশন পরিচালনা করেছেন বাংলাদেশ মিউনিসিপ্যাল ডেভেলপমেন্ট ফান্ডের (বিএমডিএফ) প্রকিওরমেন্ট বিশেষজ্ঞ খন্দকার লিয়াকত আলী।
অনুষ্ঠানে পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেন,সরকারী কেনাকাটা সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ কোর্স প্রথমবারের মতো পিআইবি আয়োজন করেছে। আগে শুধু সরকারি কর্মকর্তারা সরকারী ক্রয় সংক্রান্ত বিষয়ে প্রশিক্ষণ করতে পারতো। এখন এই প্রশিক্ষণটি সাংবাদিকদের জন্যও উম্মুক্ত করা হয়েছে। তিনি আরও বলেন, এই প্রশিক্ষণ গ্রহণের মাধ্যমে সংবাদিকরা সরকারী ক্রয় সংক্রান্ত বিষয়ে কোথায় দুর্নীতি হচ্ছে, তা জানতে পারলে রিপোর্ট করা আরও সহজ হবে। এতে আরও বক্তব্য রাখেন সংগঠনের সাধারণ সম্পাদক গাজী আনোয়ারুল হক, সদস্য রেজাউল হক কৌশিক ও মৌসুমি ইসলাম। সভা শেষে প্রশিক্ষণার্থীদের মধ্যে সনদ বিতরণ করা হয়। এতে বিভিন্ন প্রিন্ট ও ইলেক্ট্রনিকস ও অনলাইন মিডিয়ায় কমর্রত আইআরএফ‘র ২৪ জন সদস্য অংশগ্রহণ করেন।
 /জিএম /এপিএইচ//

লাইভ

টপ