স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে আমন্ত্রণ পাচ্ছেন না সভাপতি-সা.সম্পাদক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৪৯, নভেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২১:৪২, নভেম্বর ১৪, ২০১৯

 

স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনের প্রস্তুতি বিষয়ে জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনস্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে সভাপতি মোল্লা আবু কাউছার ও সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকে আমন্ত্রণ করা হবে না বলে জানিয়েছেন দলটির সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন গুহ। বৃহস্পতিবার (১৪ নভেম্বর) বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে স্বেচ্ছাসেবক লীগের জাতীয় সম্মেলন উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা জানান। শনিবার (১৬ নভেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানে স্বেচ্ছসেবক লীগের এ সম্মেলন অনুষ্ঠিত হবে।

নির্মল রঞ্জন বলেন, জাতীয় সম্মেলনের জন্য স্বেচ্ছাসেবক লীগ শতভাগ প্রস্তুত। অতিথিদের দাওয়াত দেওয়া ও মঞ্চ সাজানোর কাজও শেষ। কাউন্সিলর ও ডেলিগেটদের তালিকাও চূড়ান্ত হয়েছে। তবে, সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদককে আমন্ত্রণ জানানো হবে না।

প্রসঙ্গত, ক্যাসিনোকাণ্ডে জড়িত একটি ক্লাবের চেয়ারম্যান থাকায় স্বেচ্ছাসেবক লীগের সভাপতির দায়িত্ব থেকে মোল্লা আবু কাউছারকে অব্যাহতি দেওয়া হয়। এরই ধারাবাহিকতায় পরে সম্মেলন কার্যক্রম থেকে সাধারণ সম্পাদক পংকজ দেবনাথকেও বিরত থাকার নির্দেশ দেওয়া হয়।
সম্মেলন ঘিরে নিরাপত্তা ব্যবস্থা নিয়ে নির্মল রঞ্জন বলেন, সম্মেলনে সার্বিক নিরাপত্তায় সিসি ক্যামেরা থাকবে। এছাড়া বিভিন্ন বাহিনীর সদস্যরাও কঠোর নজরদারি করবেন।

সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে চেয়ারে বসাকে কেন্দ্র করে সংঘর্ষের ঘটনাকে বিচ্ছিন্ন বলে দাবি করেন সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক নির্মল রঞ্জন।

তিনি বলেন, উত্তর স্বেচ্ছাসেবক লীগের সম্মেলনে হাজারো নেতাকর্মী দেখতে পেয়েছি। আমি সম্মেলনে উপস্থিত ছিলাম। ওখানে হয়তো কিছু উচ্ছৃঙ্খল লোক ঢুকে গেছে। তারাই এই বিশৃঙ্খলা ঘটাতে পারে। এটি একটি বিচ্ছিন্ন ঘটনা। তবে সংগঠনের কেউ ঘটনায় জড়িত থাকলে তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সম্মেলন প্রস্তুতি কমিটির সদস্য সচিব গাজী মেসবাউল হোসেন সাচ্চু, সহ-সভাপতি মতিউর রহমান মতি, আফজালুর রহমান বাবু, সাংগঠনিক সম্পাদক আব্দুল আলীম বেপারী, এ কে এম আজিম, সাজ্জাদ সাকিব বাদশা, খায়রুল হাসান জুয়েল, নাফিউল করিম নাফা, তানভীর শাকিল জয় প্রমুখ।

/এমএইচবি/টিটি/এমওএফ/

লাইভ

টপ