পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে ঢাকায় বিএনপির বিক্ষোভ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:২৫, নভেম্বর ১৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:২৯, নভেম্বর ১৮, ২০১৯

পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধির প্রতিবাদে রাজধানীর বিভিন্ন এলাকায় সোমবার (১৮ নভেম্বর) বিক্ষোভ করেছে বিএনপি। পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে দলের ঢাকা দক্ষিণ ও উত্তর মহানগর কমিটির উদ্যোগে বিভিন্ন এলাকায় ঝটিকা মিছিল করেন নেতাকর্মীরা।

গত শনিবার (১৬ নভেম্বর) পেঁয়াজসহ নিত্যপণ্যের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী সোমবার বিক্ষোভ করা হবে বলে ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেদিন দলের স্থায়ী কমিটির বৈঠকে এ সিদ্ধান্ত হয়।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেছেন, ‘পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির পেছনে সরকারের মদতপুষ্ট সিন্ডিকেট দায়ী। এই মদতপুষ্ট ব্যক্তিরা পেঁয়াজের মূল্যবৃদ্ধির পেছনে কাজ করেছে। প্রত্যেক দিন নিত্যপণ্যের দাম বাড়ছে। ধানের ন্যায্যমূল্য থেকে বঞ্চিত হচ্ছেন কৃষক। আমরা এসবের বিরুদ্ধে কমর্সূচি পালন করবো।’

বিএনপি জানিয়েছে, ঢাকা মহানগর দক্ষিণ কমিটির মধ্যে শাহবাগ, কামরাঙ্গীরচর, কলাবাগান, সূত্রাপুর, ওয়ারী, কদমতলী, ডেমরা, শ্যামপুর, হাজারীবাগ, গেন্ডারিয়া, বংশাল, রমনা, ধানমন্ডি, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির যাত্রাবাড়ী, মুগদা, পল্টন, মতিঝিল, সবুজবাগ, কোতোয়ালী, চকবাজার, লালবাগ ও খিলগাঁও থানার উদ্যোগে বিক্ষোভ মিছিল হয়।

ঢাকা মহানগর উত্তর বিএনপির উদ্যোগে বাড্ডা, গুলশান, রূপনগর, মোহাম্মদপুর, দক্ষিণ খান, রামপুরা, কাফরুল, ভাসানটেক ও ক্যান্টনমেন্ট থানার নেতাকর্মীরা মিছিল করেন।

/এসটিএস/এইচআই/এমওএফ/

লাইভ

টপ