X
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪
১২ বৈশাখ ১৪৩১

৩৩ কমিটি অনুমোদন নারী ও শিশু অধিকার ফোরামের

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৮ ডিসেম্বর ২০১৯, ২২:০৫আপডেট : ০৮ ডিসেম্বর ২০১৯, ২২:১২

বিএনপি

জেলা ও মহানগর পর্যায়ে ৩৩টি আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম। রবিবার (৮ ডিসেম্বর) বিকালে সংগঠনের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য: চলতি বছরের ২৩ আগস্ট রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের নারী ও শিশুদের অধিকার রক্ষায় ভূমিকা পালনের লক্ষ্য নিয়ে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ শিরোনামে  এ কমিটি যাত্রা শুরু করে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ ফোরামের প্রধান উপদেষ্টা।

অনুমোদিত আহ্বায়ক কমিটিগুলো হচ্ছে (১) দিনাজপুর: আহ্বায়ক একরামুল ইমন ও সদস্য সচিব সাখাওয়াত হোসেন (২) গাইবান্ধা: আহ্বায়ক আব্দুল হালিম প্রামানিক ও সদস্য সচিব এনজিও কর্মকর্তা নাজমুল নাহার শান্তি (৩) লালমনিরহাট: আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম শামসুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট আঞ্জুমান আরা শাপলা (৪) রংপুর মহানগর: আহ্বায়ক অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সী ও সদস্য সচিব আরজানা সালেক (৫) সিরাজগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট ফরিদা মুকুট ও সদস্য সচিব শফিকুল আলম ডলার (৬) পাবনা: আহ্বায়ক মিসেস পূর্ণিমা ইসলাম ও সদস্য সচিব অ্যাডভোকেট রাজিউল্লাহ রঞ্জু (৭) জয়পুরহাট: আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম তরুন ও সদস্য সচিব অ্যাডভোকেট শাহিনুর রেজা বাবু (৮) চাঁপাইনবাবগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট মো. ওমর ফারুক ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. এমদাদুল হক (ফুটু) (৯) রাজশাহী মহানগর: আহ্বায়ক প্রফেসর মো. আকতার হোসেন ও সদস্য সচিব মো. শাহরিয়ার খন্দকার নয়ন (১০) রংপুর: আহ্বায়ক অ্যাডভোকেট মো. শফি কামাল ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান (১১) নীলফামারী: আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল নাহার সেইজি ও সদস্য সচিব অ্যাডভোকেট আজিম হোসেন (১২) কুষ্টিয়া: আহ্বায়ক আব্দুর রাজ্জাক বাচ্চু ও সদস্য সচিব মোছাম্মৎ ইন্দোনেশিয়া (১৩) ঝিনাইদহ: আহ্বায়ক অ্যাডভোকেট শামসুন্নাহার ও সদস্য সচিব অ্যাডভোকেট বদিউজ্জামান (১৪) হবিগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট রুখসানা জামান চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক (১৫) সুনামগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট আমিরুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট জয়শ্রী বাবলু (১৬) সিলেট : আহ্বায়ক ডা. শাহনেওয়াজ আহম্মেদ চৌধুরী ও সদস্য সচিব তাহসিন শারমিন তামান্না (১৭) কক্সবাজার: আহ্বায়ক অ্যাডভোকেট শাহাব উদ্দিন ও সদস্য সচিব অ্যাডভোকেট রাজিয়া সুলতানা (১৮) বান্দরবান: আহ্বায়ক অ্যাডভোকেট মিজানুর রহমান ও সদস্য সচিব অ্যাডভোকেট মিসেস উম্যাসিং মার্মা (১৯)  খাগড়াছড়ি: আহ্বায়ক- শাহেনা আক্তার ও সদস্য সচিব মারিয়াম আক্তার মনি (২০) রাঙ্গামাটি: আহ্বায়ক পারুল আক্তার ও সদস্য সচিব সালেহা আক্তার (২১) চট্টগ্রাম মহানগর: আহ্বায়ক ডা. খুরশিদ জামিল চৌধুরী ও সদস্য সচিব জাহেদুল করিম কচি (২২) মাদারীপুর: আহ্বায়ক অ্যাডভোকেট বদরুজা নাহিদ ও সদস্য সচিব অ্যাডভোকেট হিরোন্নাহার (২৩) ফরিদপুর: আহ্বায়ক অ্যাডভোকেট আলহাজ গোলাম মনসুর নান্নু ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলমগীর কবির ভুইয়া (২৪) গোপালগঞ্জ: আহ্বায়ক  অ্যাডভোকেট আইয়ুব আলী দাড়িয়া ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কাজী আবুল বাশার (২৫) মুন্সিগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা ও সদস্য সচিব সাংস্কৃতিক কর্মী বিউটি আক্তার (২৬) টাঙ্গাইল: আহ্বায়ক ছাইদুল হক ছাদু (২৭) বরগুনা: আহ্বায়ক অ্যাডভোকেট মো. আহসান হাবিব স্বপন ও সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল ওয়াসী মতিন (২৮) কুমিল্লা: আহ্বায়ক অ্যাডভোকেট হামিদুল হক ভুঁইয়া ও সদস্য সচিব অধ্যাপক নেছার আহমেদ রাজু (২৯ ) জামালপুর: আহ্বায়ক  অ্যাডভোকেট মো. মঞ্জুর কাদের বাবুল খান ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. দিদারুল ইসলাম (৩০) নেত্রকোনা: আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট আবুল হাশেম  (৩১) ময়মনসিংহ দক্ষিণ: আহ্বায়ক অ্যাডভোকেট মুকুল হাসান জুয়েল ও সদস্য সচিব অধ্যক্ষ এখলাসুর রহমান জুয়েল (৩২) ময়মনসিংহ মহানগর: আহ্বায়ক অ্যাডভোকেট সজীব সরকার রোকন ও সদস্য সচিব অ্যাডভোকেট মাজিদুল হক আকন্দ শিবলু (৩৩) ময়মনসিংহ উত্তর: আহ্বায়ক মো. মজিবুল (এম এ) ও সদস্য সচিব মো. আমানুল্লাহ আকন্দ জাহাঙ্গীর।

প্রসঙ্গত: আত্মপ্রকাশের দিনে লিখিত বক্তব্যে জানানো হয়েছিল:  ৯টি লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করে নারী ও শিশু অধিকার ফোরাম গঠিত হয়। এছাড়া চারটি কর্মসূচিও দেয় নারী ও শিশু অধিকার ফোরাম। এসব কর্মসূচির মধ্যে ঘটনাস্থল পরিদর্শন ও করণীয় নির্ধারণ, বিক্ষোভ মিছিল, জনমত তৈরি, মহিলা দলের তাৎক্ষণিক কর্মসূচি প্রদান ও আইনজীবী ফোরামকে নিয়ে কাজ করা।

 

/এসটিএস/টিএন/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মোহনায় শতাধিক পাইলট তিমি আটক
ওয়েস্টার্ন অস্ট্রেলিয়ার মোহনায় শতাধিক পাইলট তিমি আটক
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
যুদ্ধ কোনও সমাধান আনতে পারে না: প্রধানমন্ত্রী
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
শপথ নিলেন আপিল বিভাগের নতুন তিন বিচারপতি
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
চীনে আমেরিকার কোম্পানিগুলোর প্রতি ন্যায্য আচরণের আহ্বান ব্লিঙ্কেনের
সর্বাধিক পঠিত
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
বাংলাদেশ ব্যাংকের চাকরি ছাড়লেন ৫৭ কর্মকর্তা
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
কেন গলে যাচ্ছে রাস্তার বিটুমিন?
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
‘বয়কট’ করা তরমুজের কেজি ফের ৬০ থেকে ১২০ টাকা
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
২৪ ঘণ্টা পর আবার কমলো সোনার দাম
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি
আপিল বিভাগে নিয়োগ পেলেন তিন বিচারপতি