৩৩ কমিটি অনুমোদন নারী ও শিশু অধিকার ফোরামের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০৫, ডিসেম্বর ০৮, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:১২, ডিসেম্বর ০৮, ২০১৯

বিএনপি

জেলা ও মহানগর পর্যায়ে ৩৩টি আহ্বায়ক কমিটির অনুমোদন দিয়েছে বিএনপির নারী ও শিশু অধিকার ফোরাম। রবিবার (৮ ডিসেম্বর) বিকালে সংগঠনের আহ্বায়ক বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও সদস্য সচিব নিপুণ রায় চৌধুরী স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

উল্লেখ্য: চলতি বছরের ২৩ আগস্ট রাজধানীর নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে দেশের নারী ও শিশুদের অধিকার রক্ষায় ভূমিকা পালনের লক্ষ্য নিয়ে ‘নারী ও শিশু অধিকার ফোরাম’ শিরোনামে  এ কমিটি যাত্রা শুরু করে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় এ ফোরামের প্রধান উপদেষ্টা।

অনুমোদিত আহ্বায়ক কমিটিগুলো হচ্ছে (১) দিনাজপুর: আহ্বায়ক একরামুল ইমন ও সদস্য সচিব সাখাওয়াত হোসেন (২) গাইবান্ধা: আহ্বায়ক আব্দুল হালিম প্রামানিক ও সদস্য সচিব এনজিও কর্মকর্তা নাজমুল নাহার শান্তি (৩) লালমনিরহাট: আহ্বায়ক অ্যাডভোকেট এ কে এম শামসুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট আঞ্জুমান আরা শাপলা (৪) রংপুর মহানগর: আহ্বায়ক অ্যাডভোকেট রেজেকা সুলতানা ফেন্সী ও সদস্য সচিব আরজানা সালেক (৫) সিরাজগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট ফরিদা মুকুট ও সদস্য সচিব শফিকুল আলম ডলার (৬) পাবনা: আহ্বায়ক মিসেস পূর্ণিমা ইসলাম ও সদস্য সচিব অ্যাডভোকেট রাজিউল্লাহ রঞ্জু (৭) জয়পুরহাট: আহ্বায়ক অ্যাডভোকেট রফিকুল ইসলাম তরুন ও সদস্য সচিব অ্যাডভোকেট শাহিনুর রেজা বাবু (৮) চাঁপাইনবাবগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট মো. ওমর ফারুক ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. এমদাদুল হক (ফুটু) (৯) রাজশাহী মহানগর: আহ্বায়ক প্রফেসর মো. আকতার হোসেন ও সদস্য সচিব মো. শাহরিয়ার খন্দকার নয়ন (১০) রংপুর: আহ্বায়ক অ্যাডভোকেট মো. শফি কামাল ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. মনিরুজ্জামান (১১) নীলফামারী: আহ্বায়ক অ্যাডভোকেট সাইফুল নাহার সেইজি ও সদস্য সচিব অ্যাডভোকেট আজিম হোসেন (১২) কুষ্টিয়া: আহ্বায়ক আব্দুর রাজ্জাক বাচ্চু ও সদস্য সচিব মোছাম্মৎ ইন্দোনেশিয়া (১৩) ঝিনাইদহ: আহ্বায়ক অ্যাডভোকেট শামসুন্নাহার ও সদস্য সচিব অ্যাডভোকেট বদিউজ্জামান (১৪) হবিগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট রুখসানা জামান চৌধুরী ও যুগ্ম আহ্বায়ক হাজী এনামুল হক (১৫) সুনামগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট আমিরুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট জয়শ্রী বাবলু (১৬) সিলেট : আহ্বায়ক ডা. শাহনেওয়াজ আহম্মেদ চৌধুরী ও সদস্য সচিব তাহসিন শারমিন তামান্না (১৭) কক্সবাজার: আহ্বায়ক অ্যাডভোকেট শাহাব উদ্দিন ও সদস্য সচিব অ্যাডভোকেট রাজিয়া সুলতানা (১৮) বান্দরবান: আহ্বায়ক অ্যাডভোকেট মিজানুর রহমান ও সদস্য সচিব অ্যাডভোকেট মিসেস উম্যাসিং মার্মা (১৯)  খাগড়াছড়ি: আহ্বায়ক- শাহেনা আক্তার ও সদস্য সচিব মারিয়াম আক্তার মনি (২০) রাঙ্গামাটি: আহ্বায়ক পারুল আক্তার ও সদস্য সচিব সালেহা আক্তার (২১) চট্টগ্রাম মহানগর: আহ্বায়ক ডা. খুরশিদ জামিল চৌধুরী ও সদস্য সচিব জাহেদুল করিম কচি (২২) মাদারীপুর: আহ্বায়ক অ্যাডভোকেট বদরুজা নাহিদ ও সদস্য সচিব অ্যাডভোকেট হিরোন্নাহার (২৩) ফরিদপুর: আহ্বায়ক অ্যাডভোকেট আলহাজ গোলাম মনসুর নান্নু ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট আলমগীর কবির ভুইয়া (২৪) গোপালগঞ্জ: আহ্বায়ক  অ্যাডভোকেট আইয়ুব আলী দাড়িয়া ও যুগ্ম আহ্বায়ক অ্যাডভোকেট কাজী আবুল বাশার (২৫) মুন্সিগঞ্জ: আহ্বায়ক অ্যাডভোকেট মো. জাকারিয়া মোল্লা ও সদস্য সচিব সাংস্কৃতিক কর্মী বিউটি আক্তার (২৬) টাঙ্গাইল: আহ্বায়ক ছাইদুল হক ছাদু (২৭) বরগুনা: আহ্বায়ক অ্যাডভোকেট মো. আহসান হাবিব স্বপন ও সদস্য সচিব অ্যাডভোকেট আব্দুল ওয়াসী মতিন (২৮) কুমিল্লা: আহ্বায়ক অ্যাডভোকেট হামিদুল হক ভুঁইয়া ও সদস্য সচিব অধ্যাপক নেছার আহমেদ রাজু (২৯ ) জামালপুর: আহ্বায়ক  অ্যাডভোকেট মো. মঞ্জুর কাদের বাবুল খান ও সদস্য সচিব অ্যাডভোকেট মো. দিদারুল ইসলাম (৩০) নেত্রকোনা: আহ্বায়ক অ্যাডভোকেট মাহফুজুল হক ও সদস্য সচিব অ্যাডভোকেট আবুল হাশেম  (৩১) ময়মনসিংহ দক্ষিণ: আহ্বায়ক অ্যাডভোকেট মুকুল হাসান জুয়েল ও সদস্য সচিব অধ্যক্ষ এখলাসুর রহমান জুয়েল (৩২) ময়মনসিংহ মহানগর: আহ্বায়ক অ্যাডভোকেট সজীব সরকার রোকন ও সদস্য সচিব অ্যাডভোকেট মাজিদুল হক আকন্দ শিবলু (৩৩) ময়মনসিংহ উত্তর: আহ্বায়ক মো. মজিবুল (এম এ) ও সদস্য সচিব মো. আমানুল্লাহ আকন্দ জাহাঙ্গীর।

প্রসঙ্গত: আত্মপ্রকাশের দিনে লিখিত বক্তব্যে জানানো হয়েছিল:  ৯টি লক্ষ্য-উদ্দেশ্য নির্ধারণ করে নারী ও শিশু অধিকার ফোরাম গঠিত হয়। এছাড়া চারটি কর্মসূচিও দেয় নারী ও শিশু অধিকার ফোরাম। এসব কর্মসূচির মধ্যে ঘটনাস্থল পরিদর্শন ও করণীয় নির্ধারণ, বিক্ষোভ মিছিল, জনমত তৈরি, মহিলা দলের তাৎক্ষণিক কর্মসূচি প্রদান ও আইনজীবী ফোরামকে নিয়ে কাজ করা।

 

/এসটিএস/টিএন/

লাইভ

টপ