শেষ মুহূর্তে অনুমতি বাতিলে খালেদা জিয়ার সঙ্গে স্বজনদের সাক্ষাৎ হয়নি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৬, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৩, ডিসেম্বর ১৪, ২০১৯

খালেদা জিয়াবঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারের সদস্যদের সাক্ষাতের পূর্ব নির্ধারিত সূচি বাতিল করেছে কারা কর্তৃপক্ষ। শনিবার (১৪ ডিসেম্বর) বেলা ৩টায় এই সাক্ষাৎ হওয়ার কথা ছিল। তবে বেলা ২টা নাগাদ তা বাতিল করা হয়।
বিএনপির পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, প্রধানমন্ত্রী শেখ হাসিনা নির্দেশে খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের সাক্ষাৎ করতে দেওয়া হয়নি।
বিকালে এক সংবাদ সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী অভিযেগা করে বলেন, ‘৩১ দিন অতিবাহিত হওয়ার পরও খালেদা জিয়ার সঙ্গে তার স্বজনদের দেখা করতে দেওয়া হয়নি। আকস্মিকভাবে বেলা ২টায় অনুমতি বাতিলের কথা জানানো হয়েছে। বলা হয়েছে, উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই সাক্ষাৎ করতে দেওয়া হচ্ছে না।’
তিনি বলেন, ‘আমরা বলতে চাই, উচ্চতর কর্তৃপক্ষ কে, কত উচ্চতায় তিনি অবস্থান করেন— এটি জেল কর্তৃপক্ষ না জানলেও জনগণ তা ভালোভাবেই জানে। গত বৃহস্পতিবার আদালতকে দিয়ে যার নির্দেশে খালেদা জিয়ার জামিন আবেদন খারিজ হয়েছে, সেই উচ্চতর কর্তৃপক্ষের নির্দেশেই আজ স্বজনরা অনুমতি থাকার পরও তার সঙ্গে দেখা করতে পারলেন না।’
খালেদা জিয়া গুরুতর অসুস্থ— এমন আশঙ্কা প্রকাশ করে রিজভী বলেন, ‘সে কারণে আসল রহস্য ফাঁস হওয়ার ভয়ে তার পরিবারের সদস্যদের দেখা করার সুযোগ দেওয়া হচ্ছে না।’ এ ঘটনার তীব্র নিন্দা জানান তিনি।
বিএনপির চেয়ারপারসেনর মিড়িয়া উইংয়ের সদস্য শামসুদ্দিন দিদার বাংলা ট্রিবিউনকে বলেন, আগামী ১৬ ডিসেম্বর খালেদা জিয়ার সঙ্গে তার পরিবারে স্বজনরা দেখা করতে পারবে বলে জেল কর্তৃপক্ষ জানিয়েছে।
বিএনপির বিক্ষোভ রবিবার
বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী জানান, খালেদা জিয়ার সুপ্রিম কোর্টে জামিন আবেদন খারিজের প্রতিবাদে রবিবার (১৫ ডিসেম্বর) ঢাকা মহানগরসহ দেশব্যাপী জেলা ও মহানগর সদরে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বিএনপি। শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বিএনপি’র উদ্যোগে আগামীকাল রবিবার (১৫ ডিসেম্বর) সুপ্রিম কোর্ট বার অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হবে বলেও জানান তিনি।
রিজভী বলেন, ১৬ ডিসেম্বর সকাল ৮টায় বিএনপির জাতীয় নেতৃবৃন্দসহ নেতাকর্মীরা গুলশানে দলের চেয়ারপারসনের কার্যালয়ের সামনে থেকে সাভারের জাতীয় স্মৃতিসৌধের উদ্দেশে রওয়ানা হবেন। সকাল সাড়ে ৮টায় জাতীয় স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন শেষে দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের কবরে সকাল ১০টায় শ্রদ্ধা জানাবেন।

/এএইচআর/এইচআই/

লাইভ

টপ