দুই রাষ্ট্র প্রতিষ্ঠাই ফিলিস্তিন সমস্যার স্থায়ী সমাধান: বি. চৌধুরী

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৮:৫৪, ফেব্রুয়ারি ২০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:০৩, ফেব্রুয়ারি ২০, ২০২০

 ফিলিস্তিনি জনগণের সংগ্রামের প্রতি বাংলাদেশের সমর্থন অব্যাহত থাকবে বলে জানিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট ও সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ.কিউ.এম বদরুদ্দোজা চৌধুরী। তিনি বলেন, ‘দুই রাষ্ট্র’ প্রতিষ্ঠার মাধ্যমেই ফিলিস্তিন সমস্যার শান্তিপূর্ণ এবং স্থায়ী সমাধান হতে পারে। ঢাকায় নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইউসেফ এস. ওয়াই. রামাদানের সঙ্গে অনুষ্ঠিত এক বৈঠকে তিনি এ কথা বলেন।

বি. চৌধুরীর বারিধারার বাসভবনে বৃহস্পতিবার (২০ ফেব্রুয়ারি) এ বৈঠক অনুষ্ঠিত হয় বলে জানান তার প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম।

বৈঠকে বি. চৌধুরীকে ফিলিস্তিন বিষয়ে সর্বশেষ তথ্য জানান রাষ্ট্রদূত রামাদান। বিশেষ করে তিনি যুক্তরাষ্ট্রের সর্বশেষ শান্তি প্রস্তাবের কথা তুলে ধরেন।

এসময় বি. চৌধুরী ফিলিস্তিনি জনগণের সংগ্রামের প্রতি বাংলাদেশের জনগণ এবং তার দলের সমর্থনের কথা পুনর্ব্যক্ত করেন। তিনি বলেন, “ফিলিস্তিনি সমস্যার স্থায়ী সমাধান তখনই সম্ভব হবে যখন সব পক্ষের কাছে গ্রহণযোগ্য একটি শান্তিপূর্ণ সমাধান খুঁজে বের করা সম্ভব হবে। এক্ষেত্রে ‘দুই রাষ্ট্র’ প্রতিষ্ঠার মাধ্যমেই স্থায়ী ও শান্তিপূর্ণ সমাধান হতে পারে।”

বৈঠকে বিকল্পধারার প্রেসিডিয়াম সদস্য এবং দলের প্রেসিডেন্টের পররাষ্ট্র বিষয়ক উপদেষ্টা শমসের মবিন চৌধুরী বীরবিক্রম উপস্থিত ছিলেন।

 

/এসটিএস/টিটি/

সম্পর্কিত

লাইভ

টপ