গুজরাট কায়দায় দিল্লিতে মুসলিম বিদ্বেষ চলছে: সাইফুল হক

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:১৩, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:১৫, ফেব্রুয়ারি ২৭, ২০২০

সাইফুল হকদিল্লির সহিংসতাকে ‘গুজরাট কায়দায়’ মুসলিম বিদ্বেষ চলছে বলে অভিযোগ করেছেন বামজোটের অন্যতম নেতা,  বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক। তিনি বলেন, ‘১৯৮৪ সালে গুজরাটে মুসলিম সম্প্রদায়ের বিরুদ্ধে সংঘটিত গণহত্যার আদলে ধর্মীয় ঘৃণার বিষবাষ্প ছড়িয়ে প্রায় একই কায়দায় বিজেপি দিল্লিতে মুসলিম বিদ্বেষী অপতৎপরতায় লিপ্ত রয়েছে।

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে সাইফুল হক এসব কথা বলেন। তিনি দিল্লিতে চলমান সহিংসতার বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

সাইফুল হক অভিযোগ করেন, ঠান্ডা মাথায় পরিকল্পিতভাবে দিল্লির কয়েকটি এলাকায় মুসলিম জনগোষ্ঠীর ওপর এই বর্বরোচিত হত্যাকাণ্ড চালানো হয়েছে। মুসলমান সম্প্রদায়ের অসংখ্য বাড়িঘর, ব্যবসা প্রতিষ্ঠান জ্বালিয়ে দেওয়া হয়েছে।

তিনি ক্ষোভের সঙ্গে উল্লেখ করেন, নরেন্দ্র মোদি ও অমিত শাহ’র কেন্দ্রীয় সরকার পুলিশকে নিষ্ক্রিয় রেখে বিজেপি’র সশস্ত্র সন্ত্রাসী ও গুণ্ডাদের দিয়ে মুসলমানদের ওপর এই তাণ্ডব চালানো হচ্ছে। দিল্লিতে বিজেপি’র কয়েকজন বিধায়কের উসকানি ও নেতৃত্বেই যে এই সাম্প্রদায়িক হামলা-আক্রমণ ও খুনের ঘটনা ঘটেছে গণমাধ্যমে তার বিস্তারিত তথ্য ইতোমধ্যে প্রকাশ করেছে।

তিনি বলেন, ‘দিল্লির এই সাম্প্রদায়িক সহিংসতার দায়-দায়িত্ব যে বিজেপি সরকারকেই বহন করতে হবে, তা অত্যন্ত স্পষ্ট।’

সাইফুল হক বলেন, ‘অনতিবিলম্বে সাম্প্রদায়িক জিঘাংসার পথ থেকে সরে আসতে এবং দিল্লিসহ ভারতের বিভিন্ন অঞ্চলে মুসলিম বিদ্বেষী সহিংসতা বন্ধ করতে হবে।’

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ