পতাকা উত্তোলনের কর্মযজ্ঞকে অস্বীকার করা পাপ: জেএসডি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৮, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৩৯, ফেব্রুয়ারি ২৭, ২০২০

স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠার লক্ষ্যে সিরাজুল আলম খানের নেতৃত্বে ১৯৬২ সালে গঠিত নিউক্লিয়াস প্রতিষ্ঠা করা করা হয়। এই নিউক্লিয়াস তখন থেকেই পরিকল্পিতভাবে ধারাবাহিক কার্যক্রম পরিচালনা শুরু করে বলে জানিয়েছেন জাতীয় সমাজতান্ত্রিক দল-জেএসডি’র নেতারা। তারা বলেন, একাত্তরের ২ মার্চ আ স ম আবদুর রব লাখ লাখ ছাত্র-জনতার সমাবেশে স্বাধীনতার পতাকা উত্তোলন করেন। পরিকল্পিতভাবেই এদিন বাংলাদেশের মানচিত্র খচিত পতাকা উত্তোলন করা হয়।’

বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বিকালে রাজধানীতে ‘২ মার্চ উদযাপন কমিটি’র সভায় জেএসডির নেতারা এসব কথা বলেন।

জেএসডি নেতারা বলেন, এই পতাকা উত্তোলনের মাধ্যমেই জাতিকে স্বাধীনতার দিক নির্দেশনা দেওয়া হয়। রাষ্ট্রীয় শক্তির সামনে সেই রাষ্ট্রের পতাকা পুড়িয়ে দিয়ে নতুন রাষ্ট্রের নতুন পতাকা উত্তোলন দুর্দান্ত সাহসিকতা, স্পর্ধা, দেশপ্রেম তথা জাতির প্রতি অপরিসীম আনুগত্যের বহিঃপ্রকাশ। পতাকা উত্তোলনের এ বিশাল কর্মজ্ঞকে যারা অস্বীকার করেন তারা জ্ঞান পাপী।

সব ধরনের মিথ্যাচার, হীনমন্যতা, ইতিহাস বিকৃতি পরিহার করে ২ মার্চের পতাকা উত্তোলন, ৩ মার্চের ইশতেহার পাঠসহ স্বাধীনতার সঠিক ইতিহাস নতুন প্রজন্মের কাছে তুলে ধরার আহ্বান জানান তারা।

জেএসডির কার্যকরী সভাপতি ও ২ মার্চ উদযাপন কমিটির যুগ্ম আহ্বায়ক মোহাম্মদ সিরাজ মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন— স্থায়ী কমিটির সদস্য তানিয়া রব, কার্যকরী সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল উদ্দিন পাটোয়ারী প্রমুখ।

 

/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ