বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ বিভিন্ন রাজনৈতিক দলের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৭, ফেব্রুয়ারি ২৭, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:৫২, ফেব্রুয়ারি ২৭, ২০২০

বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ গণসংহতি আন্দোলনের (ফাইল ফটো)বিদ্যুতের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়েছে বিভিন্ন রাজনৈতিক দল। বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) বিদ্যুতের দাম বাড়ানোর  সিদ্ধান্ত ঘোষণার পর বিকালে বিভিন্ন দলের রাজনীতিকরা এর প্রতিবাদ করেন।

বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক খেলাফত মজলিসের আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের বলেছেন, ‘সরকার জনগণের ওপর বেপরোয়া শোষণ চালাচ্ছে। নতুন করে বিদ্যুতের দাম ৫ দশমিক ৩ শতাংশ বৃদ্ধি জনগণের ওপর সরকারের চরম জুলুমের বহিঃপ্রকাশ। নতুন করে বিদ্যুতের দাম বৃদ্ধিতে জনদুর্ভোগ আরও বৃদ্ধি পাবে।’ খেলাফত মজলিসের প্রচার সম্পাদক অধ্যাপক মো. আবদুল জলিল স্বাক্ষরিত বিবৃতিতে এ কথা জানানো হয়।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি এবং নির্বাহী সমন্বয়কারী (ভারপ্রাপ্ত) আবুল হাসান রুবেল এক যুক্ত বিবৃতিতে নতুন করে বিদ্যুতের দাম বাড়ানোর সিদ্ধান্তের তীব্র নিন্দা জানান এবং অবিলম্বে এ গণবিরোধী সিদ্ধান্ত বাতিলের  দাবি জানান।

দলের নেতা বাচ্চু ভূইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে নেতারা বলেন, ‘আওয়ামী লীগ সরকার ২০০৯ সালে ক্ষমতায় আসার পর থেকেই বিদ্যুৎ উৎপাদন বৃদ্ধির কথা বলে রেন্টাল ও কুইক রেন্টাল বিদ্যুৎ কেন্দ্র চালু করে এবং এ খাতে বিরাট দুর্নীতির ক্ষেত্র তৈরি করে। সাময়িক সংকট সমাধানের বিকল্প ব্যবস্থা হিসেবে ভাড়াভিত্তিক বিদ্যুৎকেন্দ্রের কথা বলা হলেও এখনও সেগুলো চলছে। উৎপাদন না করেই ভাড়া হিসেবে জনগণের পয়সা নিয়ে হরিলুট করা হচ্ছে। অন্যদিকে জনগণের বিদ্যুতের চাহিদাকে পূঁজি করে পারমানবিক, দূষিত কয়লা বিদ্যুৎকেন্দ্র নির্মাণ করতে গিয়ে লুটপাট করা হচ্ছে হাজার হাজার কোটি টাকা।’

 

/সিএ/এসটিএস/এপিএইচ/

লাইভ

টপ