বিনামূল্যে মাস্ক বিতরণে ছাত্র ফেডারেশন

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৪:৩০, মার্চ ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৪:৩৩, মার্চ ১১, ২০২০

কারোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতা তৈরিতে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে বাংলাদেশ ছাত্র ফেডারেশন। এছাড়াও মাস্ক কীভাবে তৈরি করতে হয়, সেই প্রক্রিয়াও শিক্ষার্থী ও জনসাধারণকে জানিয়েছে সংগঠনটি।

বুধবার (১১ মার্চ) সকাল ১১টা থেকে দুপুর পর্যন্ত নারায়ণগঞ্জ শহীদ মিনারের সামনে এই কর্মসূচি চলে।

ছাত্র ফেডারেশনের কেন্দ্রীয় প্রচার সম্পাদক প্রত্যয় মিজান এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘করোনা ভাইরাস কেন্দ্র করে বিভিন্ন ফার্মেসিগুলো হেক্সোসল ও ডেটল এর দাম বহুগুণে বৃদ্ধি করে মানুষকে জিম্মি করে ব্যবসা করছে। সাধারণত আগে যে সব মাস্ক ৫-১০ থেকে শুরু করে ৩০ টাকায় পাওয়া যেতো, সে সব মাস্কের দাম বহুগুণ বৃদ্ধি বিক্রি করা হচ্ছে। ফলে একদিকে আতঙ্ক, অপর দিকে অসহায় হয়ে পড়ছে মানুষ।’

মাস্ক বিতরণ কর্মসূচিতে গণসংহতি আন্দোলনের জেলা সমন্বয়ক তরিকুল সুজন, ছাত্র ফেডারেশনের জেলা সভাপতি শুভ দেব, সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, মহানগর কমিটির আহ্বায়ক ফারহানা মকনিক মুনা, জেলা কমিটির সদস্য সাইদুর রহমান, ছাত্র ফেডারেশনের নেতা সাদিক, অন্তরা, আশিষ, মানিকসহ অনেকে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে জানতে চাইলে তরিকুল সুজন বাংলা ট্রিবিউনকে বলেন, ‘করোনা ভাইরাস প্রতিরোধে এই মাস্ক বানানো ও বিতরণের মূল উদ্দেশ্য জনসচেতনা তৈরির পাশাপাশি মানুষকে প্রয়োজনীয় চাহিদা পূরণের বিকল্প ভাবনা তৈরিতে সহযোগিতা করা। যারা সিন্ডিকেট করে মাস্কের দাম বৃদ্ধি করছে বা বাজার থেকে সার্জিক্যাল মাস্ক নাই করে দিচ্ছে, সাধারণ মানুষ যাতে সেসব অসাধু গোষ্ঠীর কাছে জিম্মি হয়ে ভোগান্তিতে না পড়ে।’ এই কর্মসূচি আগামীকালও চলবে বলেও জানান তিনি।

 

/এসটিএস/এএইচ/

লাইভ

টপ