পাড়া-মহল্লায় লঙ্গরখানা খোলার দাবি গণসংহতি আন্দোলনের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:১৩, এপ্রিল ০৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৫, এপ্রিল ০৫, ২০২০

গণসংহতি আন্দোলনচিকিৎসকদের জন্য বিশেষ ভাতা ও করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় পাড়া-মহল্লায় লঙ্গরখানা খোলার আহ্বান জানিয়েছে গণসংহতি আন্দোলন। রবিবার (৫ এপ্রিল) সন্ধ্যায় দলের প্রচার বিভাগের সদস্য বাচ্চু ভুইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে এসব দাবি করেন দলটির প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি ও ভারপ্রাপ্ত নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল।
যুক্ত বিবৃতিতে দুই শীর্ষ নেতা অভিযোগ করেন, প্রধানমন্ত্রী দেশের বৃহৎ, মাঝারি ও ক্ষুদ্র শিল্পের জন্য বিভিন্ন আর্থিক সহায়তার কথা উল্লেখ করলেও লকডাউনের কারণে কর্মহীন-দুস্থ মানুষদের জন্য তিন বেলা খাবারের নিশ্চয়তার জন্য কার্যকর কোনও উদ্যোগের কথা বলেননি।
নেতারা বলেন, ‘১০ টাকা কেজি চাল, ভিজিএফ কার্ড, বয়স্ক ভাতা ইত্যাদি কর্মসূচির উল্লেখ প্রধানমন্ত্রী তার আগের বক্তব্যেও বলেছিলেন। কিন্তু আমরা গত কয়েকদিন ধরে দেশের মানুষের খাবারের জন্য হাহাকারের চিত্র দেখছি এবং বিভিন্ন জায়গায় সরকারি ত্রাণ বিতরণের দুর্নীতি ও ব্যাপক অব্যবস্থাপনাও পরিলক্ষিত হচ্ছে।’
বিবৃতিতে বলা হয়, পরিস্থিতি মোকাবেলায় গণসংহতি আন্দোলনের কিছু দাবি রয়েছে। এগুলো হচ্ছে, স্থানীয় প্রশাসনের নেতৃত্বে ও সেনাবাহিনীর সহযোগিতায় সারাদেশের সকল ইউনিয়নও ওয়ার্ডের পাড়ায়-মহল্লায় লঙ্গরখানা খোলা। দেশের সকল জেলার ডাক্তার ও সংশ্লিষ্ট স্বাস্থ্যকর্মীদের পর্যাপ্ত সুরক্ষা সামগ্রী সরবরাহ করার পাশাপাশি তাদের জন্য বিশেষ ঝুঁকি ভাতা ও বীমার ব্যবস্থা করা।
এদিকে, গণসংহতি আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈকত মল্লিক জানান, করোনা ভাইরাসের বিশেষ এই পরিস্থিতিতে দলের নিয়মিত সামাজিক-সহযোগিতা কার্যক্রম পরিচালিত হয়েছে। ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় দলের নেতাকর্মীরা স্বাস্থ্যবিধি মেনে পরিচ্ছন্নতা অভিযানে অংশ নিয়েছে।

 

/এসটিএস/

লাইভ

টপ