করোনায় কাউকে দোষারোপ নয়: জাসদ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০০, এপ্রিল ০৮, ২০২০ | সর্বশেষ আপডেট : ২১:১৩, এপ্রিল ০৮, ২০২০


দেশের করোনা পরিস্থিতিতে গাফিলতি ও প্রস্তুতিহীনতা নিয়ে কাউকে দোষারোপ না করে সম্মিলিতভাব কাজ করার আহ্বান জানিয়েছে জাতীয় সমাজতান্ত্রিক দল (জাসদ)। দলের সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার এক যৌথ বিবৃতিতে এই আহ্বান জানান।

বুধবার (৮ এপ্রিল) দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন গণমাধ্যমে এই সংবাদ বিবৃতি পাঠান। এতে করোনা পরিস্থিতি নিয়ে বিভিন্ন সমস্যা ও পরামর্শ তুলে ধরা হয়।
বিবৃতিতে বলা হয়, সামাজিক নিষ্ঠুরতার ভয়ে অনেক ব্যক্তি করোনা লক্ষ্মণ ও উপসর্গ থাকলেও তা লুকিয়ে রাখছেন। কেউই যাতে রোগ না লুকান এই অভয় সবাইকে দিতে হবে। সশস্ত্রবাহিনীর তত্ত্বাবধানে বিএনসিসি, স্কাউট, আনসার, গ্রামপুলিশ ও উৎসাহী যুব সমাজকে নিয়ে স্বেচ্ছাসেবক বাহিনী গঠন করতে হবে।

বিবৃতিতে আরও বলা হয়, করোনা মোকাবিলায় যে জাতীয় কমিটি গঠন করা হয়েছে সেটার অকার্যকারিতা নিয়ে ইতোমধ্যেই কথা উঠেছে। এছাড়া সেবাদানকারী চিকিৎসকদের সুরক্ষা নিশ্চিত করতে হবে। স্বাস্থ্যখাতের জরুরি চাহিদা মেটাতে অবিলম্বে বড় ধরণের বরাদ্দ দিতে হবে এবং দ্রুত বৈদেশিক সাহায্য সংগ্রহ করতে হবে।

বিবৃতিতে করোনা সংক্রমণের ক্ষেত্রে কারাগার, বস্তি এলাকা, রোহিঙ্গা ক্যাম্পগুলি খুবই ঝুঁকিপূর্ণ অবস্থায় আছে উল্লেখ করে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা নিতে আহ্বান জানানো হয়।

/এনএস/

লাইভ

টপ