জাতীয় ঐক্য প্রতিষ্ঠায় সর্বদলীয় বৈঠক ডাকুন: গাণি

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০২:১৫, এপ্রিল ১০, ২০২০ | সর্বশেষ আপডেট : ০২:১৯, এপ্রিল ১০, ২০২০

জেবেল রহমান গাণি

করোনা মোকাবিলায় সামগ্রিক প্রক্রিয়ায় সব রাজনৈতিক দলকে অন্তর্ভুক্ত করার জন্য ও জাতীয় ঐক্য প্রতিষ্ঠার লক্ষে প্রধানমন্ত্রীর প্রতি সর্বদলীয় বৈঠক ডাকার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গাণি। বৃহস্পতিবার (৯ এপ্রিল) গণমাধ্যমে প্রেরিত দলের মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুঁইয়া স্বাক্ষরিত এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানান।
তিনি বলেন, করোনা মোকাবিলায় চলমান সংকটের সবচেয়ে বেশি ভুক্তভোগী শ্রমজীবী ও দরিদ্র মানুষের কর্মসংস্থান এবং কৃষক ও কৃষিখাত রক্ষায় বিশেষ প্রণোদনা ঘোষণা করা উচিৎ। দেশের দরিদ্র মানুষ, কৃষক-শ্রমিকের খাদ্যের নিরাপত্তা ও কর্মসংস্থানের ব্যবস্থা না হলে প্রধানমন্ত্রীর প্রণোদনার কোনও সুফল দেশবাসী ভোগ করতে পারবে না।
জেবেল রহমান গাণি বলেন, করোনা পরিস্থিতির পর দেশের দরিদ্রের সংখ্যা আরও বাড়বে। বিদ্যমান অর্থনৈতিক বৈষম্যও বৃদ্ধি পাবে। সামাজিক নিরাপত্তা হুমকির মুখে পড়তে পারে। সে বিষয়েও প্রধানমন্ত্রীর প্রণোদনায় কর্মপরিকল্পনা রাখা প্রয়োজন ছিল।
তিনি আরও বলেন, গার্মেন্টস শিল্প নিয়ে সরকারের সমন্বয়হীনতায় সংকট আরও বৃদ্ধি করবে উল্লেখ করে তিনি বলেন, গার্মেন্টস শিল্প খোলা রাখা এবং বন্ধ রাখা নিয়ে তেলেসমাতি কারবার শ্রমিকদের ঝুঁকিতে ফেলেছে। এতে করোনা সংক্রমণ বিস্তারে সহায়ক হয়েছে। এসব প্রশ্নে সরকারের একক দলীয় দৃষ্টিভঙ্গি জাতীয় ঐক্য গড়ে তুলতেও বিঘ্ন সৃষ্টি করছে- যার পরিণাম কারো জন্যই শুভ হবে না।

/এসটিএস/এমআর/

লাইভ

টপ