করোনায় বিএনপি’র সহায়তা কার্যক্রম অব্যাহত

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ০৩:০০, এপ্রিল ১৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ০৩:০৩, এপ্রিল ১৪, ২০২০

ফরিদপুরে বিএনপির ত্রাণ বিতরণকরোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে বিভিন্ন ধরনের সহযোগিতামূলক কার্যক্রম অব্যাহত রেখেছে বিএনপি। সোমবারও (১৩ এপ্রিল) ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় খাবার বিতরণ, হাসপাতালে ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম (পিপিই) প্রদানসহ বিভিন্ন এলাকায় জীবাণুনাশক ছিটিয়েছেন দলটির নেতাকর্মীরা। দলটির কেন্দ্রীয় দপ্তর বিভাগ ও চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে জানানো হয়েছে দলীয় ও ব্যক্তিনির্ভর তহবিল থেকে এসব কার্যক্রম পরিচালিত হচ্ছে।

বিএনপির প্রচারবিভাগ থেকে জানানো হয়েছে, সোমবার জিয়াউর রহমান ফাউন্ডেশনের উদ্যোগে ঢাকা শহরের বিভিন্ন রাস্তায় হাত ধোয়ার সুবিধার্থে ১৫টি বেসিন বসানো হয়েছে। এদিন দুপুরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্কাইপে সংযুক্ত হয়ে এই কর্মসূচি উদ্বোধন করেন। জিয়াউর রহমান ফাউন্ডেশন—ড্যাবের উদ্যোগে সিলেট নর্থ ইস্ট মেডিক্যাল কলেজ হাসপাতালে পিপিই প্রদান করা হয়েছে।

টেলিমেডিসিনসেবা চালু করেছেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের বিএনপি সমর্থিত কাউন্সিলর মাকসুদুল আলম খোরশেদ। ৫ সদস্যের চিকিৎক টিম নিয়ে রবিবার দুপুর থেকে এ কার্যক্রম চালু করেছেন তিনি। টিমের সদস্যরা হলেন, মেডিসন চিকিৎসক ডা. খালেদ বিন রসুল, গাইনি বিশেষজ্ঞ ডা. পঞ্চমী গোস্বামী ও ফারজানা ইয়াসমিন স্নিগ্ধা, দন্ত বিশেষজ্ঞ ডা. ফরহাদ আহমেদ জেনিথ এবং জেনারেল ফিজিশিয়ান ডা. আরিফুল আলম।

করোনাভাইরাস পরিস্থিতিতে ফরিদপুরের নগরকান্দা, সালথা ও কৃষ্ণপুরে কে এম ওবায়দুর রহমান স্মৃতি সংসদ’র উদ্যোগে হতদরিদ্র ও কর্মহীন মানুষদের মাঝে খাদ্যসামগ্রী পৌঁছে দেওয়ার কর্মসূচি অব্যাহত রয়েছে। এছাড়া জীবাণুনাশক ওষুধ ছিটানো হচ্ছে। বিএনপির সাংগঠনিক সম্পাদক ও বৈদেশিক সম্পর্ক বিষয়ক কমিটির সদস্য শামা ওবায়েদ ইসলাম এসব কার্যক্রম সমন্বয় করছেন। করোনা পরিস্থিতিতে এলাকার দরিদ্র মানুষকে সহায়তা অব্যাহত রাখার ঘোষণা দিয়েছেন তিনি।সিলেটের হাসপাতালে পিপিই বিতরণ

বিএনপির প্রচার বিভাগ আরও জানায়, কিশোরগঞ্জ জেলায় ভিপি খালেদ সাইফুল্লাহ সোহেলের নেতৃত্বে জেলা সদরের বিভিন্ন ইউনিয়নে খাদ্য সামগ্রী পৌঁছে দেওয়া হচ্ছে। ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশনায় ধারাবাহিক ত্রাণ বিতরণ কর্মসূচির অংশ হিসেবে সাবেক সাংসদ সদস্য বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য হেলালুজ্জামান তালুকদার লালু বগুড়া জেলার গাবতলী ও শাহজাহানপুর উপজেলার দুস্থদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করছেন। জয়পুরহাট জেলায় বিএনপির নির্বাহী কমিটির সদস্য ফয়সাল আলিমের নেতৃত্বে স্হানীয় নেতৃবৃন্দ জেলা সদরের বিভিন্ন ইউনিয়নে খাদ্য সামগ্রী বিতরণ করেন।

খুলনার রূপসা-তেরখাদা-দিঘলিয়াতে বিএনপির কেন্দ্রীয় তথ্য সম্পাদক ও সাবেক ছাত্রনেতা আজিজুল বারী হেলালের উদ্যোগে বিএনপি ও এর সহযোগী অঙ্গসংগঠনের মাধ্যমে খাদ্যসামগ্রী বিতরণ অব্যাহত রয়েছে। এ পর্যন্ত তিন থানায় প্রায় ৩২০০ পরিবারের মাঝে খাদ্য বিতরণ করা হয়েছে।

/এসটিএস/জেজে/

লাইভ

টপ
X