রাজনৈতিক দলগুলোকে প্রণোদনা দিতে ইসির প্রতি নাসিমের আহ্বান

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:৩৯, মে ১১, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৯:৪৩, মে ১১, ২০২০

দেশের প্রত্যেকটি রাজনৈতিক দলকে নির্বাচন কমিশনের প্রণোদনা দেওয়ার দাবি জানিয়েছেন বিএনপি পুনর্গঠনের উদ্যোক্তা (আসল বিএনপি) কামরুল হাসান নাসিম। তিনি বলেন, ‘দলের অসহায় কর্মীদের জন্য কিংবা যারা বিপদে আছে তাদের জন্য নির্বাচন কমিশনকেই এখনই উদ্যোগ নিতে হবে। নির্বাচন কমিশনকে অভিভাবক হয়ে দায়িত্ব নিতে হবে।’ সোমবার (১১ মে) সন্ধ্যায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।
রাজনৈতিক দলগুলোকে কয়েকটি ক্যাটাগরিতে সহযোগিতা দেওয়ার আহ্বান জানান কামরুল হাসান নাসিম। তিনি বলেন, ‘নির্বাচন কমিশনকে অভিভাবক হয়ে দায়িত্ব নিতে হবে। সরকারি দলও সেই প্রণোদনার অর্থ পাবে। কোনও দল যদি গ্রহণ না করতে চায় সেটা তাদের দলীয় সিদ্ধান্তের উপর নির্ভর করবে। আমি মনে করছি, প্রত্যেকটি দলের জন্য ক্যাটাগরি ভাগ করে এ প্লাস, এ, এ মাইনাস, বি, সি, ডি ঠিক করে অর্থ প্রদান করবার উদ্যোগ নির্বাচন কমিশনকে নিতে হবে।’
তিনি আরও বলেন, ‘আপনারা জরুরি ভিত্তিতে সরকারের সঙ্গে বসুন। এ প্লাস ক্যাটাগরির দলকে কমপক্ষে ৬৪ কোটি টাকা, এ ক্যাটাগরির দলকে ৫০ কোটি টাকা, এ মাইনাস ক্যাটাগরির দলকে ৩২ কোটি টাকা- এভাবে ডি ক্যাটাগরি ৫ কোটি করে টাকা যাতে পায়, সেই সুপারিশ করছি।

/এসটিএস/এমআর/

লাইভ

টপ