সঙ্গীত জগতকে সমৃদ্ধ করেছিলেন আজাদ: মির্জা ফখরুল

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:১৫, মে ১৬, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:১৮, মে ১৬, ২০২০

মির্জা ফখরুল ইসলাম আলমগীরবিখ্যাত সংগীত পরিচালক, সংগীতজ্ঞ আজাদ রহমান সঙ্গীত জগতকে সমৃদ্ধ করেছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, ‘তার প্রয়াণে এক বিশাল শূন্যতা তৈরি হয়েছে।’
শনিবার (১৬ মে) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে আজাদ রহমানের মৃত্যুতে শোকপত্রে এসব কথা বলেন বিএনপির মহাসচিব। এদিন বিকাল সাড়ে ৪টার দিকে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেন বাংলা সঙ্গীতের অনন্য ব্যক্তিত্ব আজাদ রহমান। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৬ বছর।
শোকবার্তায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, তার সুরারোপিত অনেক হৃদয়স্পর্শী গান এদেশে প্রজন্মের পর প্রজন্ম ধরে সঙ্গীতানুরাগী মানুষের মনকে আন্দোলিত করবে। সুরকার আজাদ রহমান ছিলেন বাংলাদেশের সঙ্গীত ভুবনের এক উজ্জ্বল তারকা। বিভিন্ন কণ্ঠশিল্পীর কণ্ঠে অসংখ্য জনপ্রিয় গানে সুরারোপ করে তিনি মানুষকে আনন্দিত ও আবেগাপ্লুত করেছেন।’ বিএনপির মহাসচিব সুরকারের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যবর্গ, গুণগ্রাহী, ভক্ত ও শুভানুধ্যায়ীদের প্রতি জানান গভীর সমবেদনা।
বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ও দেশের বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব গাজী মাজহারুল আনোয়ার এবং বিএনপি’র সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক চলচ্চিত্র নায়ক আশরাফ উদ্দিন আহমেদ উজ্জল পৃথক এক শোকবার্তায় দেশের খ্যাতিমান সুরকার, আজাদ রহমানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন।

/এসটিএস/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ