‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ আলোচনার তৃতীয় পর্ব আজ রাতে ফেসবুকে

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩১, মে ৩০, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৩, মে ৩০, ২০২০






করোনাভাইরাস সংকট মোকাবিলায় সরকার ও দলের কর্মকাণ্ড এবং মহামারি পরবর্তী সময়ে করণীয় বিষয়ে আওয়ামী লীগ আলোচনার আয়োজন করছে। ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’ শিরোনামের অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার হচ্ছে আওয়ামী লীগের অফিসিয়াল ফেসবুক পেজে।



‘স্বাস্থ্যবিধি মেনে অর্থনৈতিক কর্মকাণ্ড চালু: বাস্তবতা ও চ্যালেঞ্জ’ শীর্ষক ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর তৃতীয় পর্ব অনুষ্ঠিত হবে শনিবার (৩০ মে) রাত সাড়ে ৮টায়। এটি সঞ্চালনা করবেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদ। আলোচক থাকবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক, আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, আওয়ামী লীগের অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক ওয়াসিকা আয়শা খান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন, নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফি বিন মুর্তজা ও টাঙ্গাইল-৬ আসনের সংসদ সদস্য আহসানুল ইসলাম টিটু।

ফেসবুক মন্তব্যের মাধ্যমে সাধারণ মানুষ প্রশ্ন করতে পারবেন। করোনা পরিস্থিতিতে সরকার ও আওয়ামী লীগের কর্মকাণ্ড নিয়ে মানুষ যেন নিজেদের ভাবনা ও প্রত্যাশা সরাসরি জানানোর সুযোগ পায় সেজন্যই উদ্যোগটি নেওয়া হয়েছে।

এর আগে ‘বিয়ন্ড দ্য প্যানডেমিক’-এর দুটি পর্ব  অনুষ্ঠিত হয়। গত ১৫ মে প্রথম পর্বের বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারি মোকাবিলায় জনসচেতনতা’। এতে আলোচকরা জানান, কোভিড-১৯ মহামারিতে দেশে সবচেয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগ ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ ক্যাম্পেইন।

গত ১৯ মে অনুষ্ঠিত দ্বিতীয় পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনাভাইরাস সংকটে মানবিক সহায়তা’। ওইদিন বর্তমান দুঃসময় থেকে উতরে উঠতে সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সংকট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সব পর্যায়ের করণীয় নিয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।


 

/এমএইচবি/জেএইচ/

লাইভ

টপ