বাজেটে সরকার স্বাস্থ্য খাতকে গুরুত্ব দিয়েছে: ন্যাপ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:০০, জুন ১২, ২০২০ | সর্বশেষ আপডেট : ২২:০৮, জুন ১২, ২০২০

প্রস্তাবিত ২০২০-২১ সালের বাজেট বাস্তবায়নই সরকারের চ্যালেঞ্জ বলে মনে করে জেবেল রহমান গানি নেতৃত্বাধীন বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি (বাংলাদেশ ন্যাপ)। তবে, দলটি স্বাস্থ্য খাতে প্রস্তাবিত বাজেটের বরাদ্দে সন্তোষ প্রকাশ করেছে।
শুক্রবার (১২ জুন) সরকার ঘোষিত বাজেটের প্রতিক্রিয়ায় বাংলাদেশ ন্যাপ চেয়ারম্যান জেবেল রহমান গানি ও মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া এই অভিমত জানান। এই দিন সন্ধ্যায় এম. গোলাম মোস্তফা ভুইয়া বাংলা ট্রিবিউনকে বিবৃতির কথা জানান।
ন্যাপের দুই নেতা বলেন, ‘স্বাস্থ্যসেবা বিভাগ, স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের জন্য বরাদ্দ থেকে প্রতীয়মান হচ্ছে সরকার এই খাতকে গুরুত্ব দিচ্ছে। আমরা প্রত্যাশা করি, এই খাতে দুর্নীতি বন্ধে সরকার কঠোর হবে এবং স্বাস্থ্য খাতে শৃঙ্খলা ফিরিয়ে আনতে সক্ষম হবে। অন্যথায় এই বাজেট জনগণের কোনও কল্যাণ করতে পারবে না।’

বিবৃতিতে প্রতিরক্ষা খাতে বরাদ্দ বাড়ানোর প্রস্তাবকে স্বাগত জানান ন্যাপের দুই নেতা। তারা বলেন, ‘দেশের স্বার্থে অবশ্যই এই খাতকে গুরুত্ব প্রদান করা সরকারের সঠিক সিদ্ধান্ত।’

ন্যাপের অভিযোগ, করোনাকালীন সঙ্কটেও সরকার ঘোষিত বাজেটে গণমানুষের স্বার্থ রক্ষিত হয়েছে খুবই কম। এছাড়া, বাজেট বাস্তবায়নে সর্বস্তরে জবাবদিহি নিশ্চিত করে বরাদ্দকৃত অর্থ হরিলুট, দুর্নীতি, অপচয় রোধ করতে না পারলে কাঙ্খিত সুফল পাওয়া যাবে না।

 

/এসটিএস/এনএস/

লাইভ

টপ
X