‘সরকার পরিকল্পিতভাবে পাটশিল্পকে ধ্বংস করছে’

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:০১, জুলাই ০৪, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:০৩, জুলাই ০৪, ২০২০

আ ন ম শামসুল ইসলামপাটকলগুলোকে বন্ধ করার মধ্য দিয়ে সরকার দেশের পাটশিল্পকে পরিকল্পিতভাবে ধ্বংস করছে বলে অভিযোগ করেছেন জামায়াতের নায়েবে আমির ও বাংলাদেশ শ্রমিক কল্যাণ ফেডারেশনের কেন্দ্রীয় সভাপতি আ ন ম শামসুল ইসলাম।
শনিবার (৪ জুলাই) সংগঠনের প্রচার সম্পাদক আযহারুল ইসলাম স্বাক্ষরিত এক বিবৃতিতে এ কথা জানানো হয়। সংগঠনের সদস্য ইউসুফ আকতার বাংলা ট্রিবিউনকে বিবৃতির কথা জানান।
বিবৃতিতে সাবেক এমপি আ ন ম শামসুল ইসলাম অভিযোগ করেন, সময়োপযোগী, সঠিক সিদ্ধান্তের অভাব এবং প্রয়োজনীয় ব্যয় বরাদ্দের অভাবে পাটশিল্পে কাঙ্ক্ষিত উত্থান তো ঘটছেই না, উল্টো এ শিল্প দিনে দিনে বিপর্যস্ত অবস্থার মধ্যে রেখে সরকার, পাটকলগুলোর সংকট ও শ্রমিকদের দুর্দশা বছরের পর জিইয়ে রেখে পরিকল্পিতভাবে পাটকল বন্ধ করে পাটশিল্পকে ধ্বংস করছে।
তিনি আরও বলেন, ‘পাটকল বন্ধ, শ্রমিক ছাঁটাই কোনও সমাধান নয়। শ্রমিকদের ছাঁটাই না করে কিভাবে পাটকলকে লাভজনক করা যায় সে উপায় বের করা দরকার ছিল। প্রতিটি সরকারের লুটপাটের বলি হয়েছে পাটশিল্প।’
প্রায় ৭০ হাজার শ্রমিক ও তাদের পরিবারের প্রায় ৩ লাখ সদস্য এবং পাটচাষি পরিবারের ৩ কোটি সদস্য পাট ও পাট শিল্পের সাথে যুক্ত উল্লেখ করে আ ন ম শামসুল ইসলাম পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে এসে কলগুলোকে আধুনিকায়নের আহ্বান জানান সরকারের প্রতি।

/এসটিএস/এমআর/

সম্পর্কিত

লাইভ

টপ