পিপিপি নয়, আধুনিকায়ন করে পাটকল চালু রাখার দাবি বামজোটের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৩৪, জুলাই ১৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৭:৩৮, জুলাই ১৩, ২০২০

বন্ধ বা সরকারি-বেসরকারি পার্টনারশিপে (পিপিপি) পরিচালনা নয় বরং আধুনিকায়ন করে পাটকল চালু রাখার দাবি জানিয়েছে বাম গণতান্ত্রিক জোট। সোমবার (১৩ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশ থেকে এ দাবি জানান বামজোটের নেতারা। প্রেসক্লাবের সামনের সামনে বিক্ষোভ সমাবেশ শেষে ডেমরা লতিফ বাওয়ানী জুট মিল পর্যন্ত পদযাত্রা করেন জোটের নেতাকর্মীরা। এরমাঝে গুলিস্তানে ও ডেমলায় সংক্ষিপ্ত সমাবেশ করে বামজোট।
সমাবেশে জোটের নেতারা বলেন, ‘লোকসানের অজুহাতে ২৬টি রাষ্ট্রীয় পাটকল সরকার বন্ধ ঘোষণা করেছে। অথচ লোকসানের প্রকৃত কারণ চিহ্নিত করে তা দূর করার কোনও উদ্যোগ সরকার নেয়নি।’
নেতারা দাবি করেন, লোকসানের জন্য শ্রমিকরা দায়ী নয়, দায়ী সরকারের দুর্নীতি, লুটপাট ও ভুল নীতি। এর দায় জনগণ নেবে কেন?
বাম জোটের সমন্বয়ক ও বাসদ নেতা বজলুর রশীদ ফিরোজের সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশ ও পথসভায় বক্তব্য রাখেন সিপিবি’র উপদেষ্টা ও লতিফ বাওয়ানী জুট মিল সিবিএ’র সাবেক সভাপতি শহীদুল্লাহ চৌধুরী, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, সিপিবি’র প্রেসিডিয়াম সদস্য আব্দুল্লা আল কাফি রতন, বাসদ (মার্কসবাদী) নেতা মানস নন্দী, গণসংহতি আন্দোলনের বাচ্চু ভুঁইয়া, বাংলাদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের হামিদুল হক ও গণতান্ত্রিক বিপ্লবী পার্টির শহিদুল ইসলাম সবুজ।

/এসটিএস/এমআর/

লাইভ

টপ