কূটনৈতিক ব্যর্থতায় চাকরি হারানোর আশঙ্কায় সৌদি প্রবাসীরা: খেলাফত মজলিস

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২৩:২৫, সেপ্টেম্বর ২৩, ২০২০ | সর্বশেষ আপডেট : ২৩:২৯, সেপ্টেম্বর ২৩, ২০২০

দেশে ছুটিতে আসা সৌদি প্রবাসীদের কর্মস্থলে ফিরে যাওয়ার ক্ষেত্রে সৃষ্ট জটিলতার ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছে খেলাফত মজলিস। দলটির আমির মাওলানা মোহাম্মদ ইসহাক ও মহাসচিব ড. আহমদ আবদুল কাদের এক বিবৃতিতে বলেন, ‘সরকারের  অব্যবস্থাপনা ও কূটনৈতিক ব্যর্থতার কারণে  লক্ষাধিক সৌদি প্রবাসী চাকরি হারানোর আশঙ্কার মধ্যে রয়েছেন।’ বুধবার (২৩ সেপ্টেম্বর) এক বিবৃতিতে তারা এসব কথা বলেন।

বিবৃতিতে তারা বলেন, ‘প্রায় লক্ষাধিক সৌদি প্রবাসী ছুটিতে দেশে এসে বিমানের টিকিটের অভাবে কর্মস্থলে ফিরে যেতে পারছেন না। এদিকে অনেকেরই সৌদি ভিসার (আকামা) মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে ঢাকায় টিকিটের জন্য এসে সাত-আট দিনে অপেক্ষা করেও বিমানের টিকিট পাচ্ছেন না সৌদি আরবে গমনেচ্ছু যাত্রীরা। বিমানের টিকিটের অভাবে প্রবাসী কর্মজীবীরা চাকরি হারালে সব দায়-দায়িত্ব সরকারকে বহন করতে হবে। উদ্ভুত সমস্যা নিরসনে সরকারকে সৌদিগামী  যাত্রীদের জন্য বিমানের টিকিটের ব্যবস্থা করতে হবে। আর দেশে এসে করোনার কারণে আটকে পরা প্রবাসীদের ভিসার( আকামা) মেয়াদ সৌদি সরকার যাতে বাড়ায়, বাংলাদেশের সরকারকে সে উদ্যোগ গ্রহণ করতে হবে।’

ছুটিতে আসা সৌদি প্রবাসীদের কর্মস্থলে ফিরে যাওয়ার ক্ষেত্রে সৃষ্ট জটিলতা দূর করতে সরকারকে জরুরিভিত্তিতে কার্যকর ব্যবস্থা গ্রহণের দাবি জানায় খেলাফত মজলিস।

 

/সিএ/এপিএইচ/

লাইভ

টপ
X