X
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪
১১ বৈশাখ ১৪৩১

জো বাইডেনকে বিএনপি-জাপার অভিনন্দন

বাংলা ট্রিবিউন রিপোর্ট
০৮ নভেম্বর ২০২০, ০৬:২৫আপডেট : ০৮ নভেম্বর ২০২০, ০৬:৩৩

জো বাইডেনকে বিএনপি-জাপার অভিনন্দন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেনকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছে দেশের অন্যতম দুই রাজনৈতিক দল বিএনপি ও জাতীয় পার্টি। শনিবার (৭ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে দুটি দলই বাইডেনের জয়ে উচ্ছ্বাস প্রকাশ করে। দলগুলোর শীর্ষনেতারা বলছেন, বিশ্বে শান্তি, নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় বাইডেন জোরালো অবদান রাখবেন।

শনিবার রাত সোয়া তিনটায় বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান জানান, জো বাইডেনের বিজয়ে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অভিনন্দন জানিয়েছেন।

জোসেফ রবিনেট বাইডেন জুনিয়রকে আন্তরিক অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়ে বিএনপির মহাসচিব বলেছেন, তার এই ঐতিহাসিক বিজয়ে বন্ধুপ্রতিম মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের সঙ্গে বাংলাদেশের জনগণও আনন্দিত। বিএনপি মহাসচিব অভিনন্দন বার্তায় বাংলাদেশের জনগণ, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি ও তার নিজের পক্ষ থেকে জো বাইডেনকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বিএনপি মহাসচিব আশা প্রকাশ করেন, জো বাইডেন মার্কিন যুক্তরাষ্ট্রের জনগণের আশা-আকাঙ্খার প্রতিফলন ঘটাতে সক্ষম হবেন এবং একই সঙ্গে বিশ্বে শান্তি, নিরাপত্তা, গণতন্ত্র ও মানবাধিকার প্রতিষ্ঠায় জোরালো অবদান রাখবেন। তিনি অভিনন্দন বার্তায় বিএনপির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান এবং বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার আমলে দুই দেশের গভীরতম সম্পর্কের কথা উল্লেখ করে আশা প্রকাশ করেন, জো বাইডেন সেই ধারাকে এগিয়ে নিয়ে যাবেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্টের সর্বাঙ্গীন সাফল্য, সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

এদিকে, জো বাইডেনের বিজয়ে তার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করেছেন জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের। তিনি বলেন, ‘তুমুল প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ নির্বাচনে জো বাইডেন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় তার অসাধারণ জনপ্রিয়তা প্রকাশ পেয়েছে। নব-নির্বাচিত জো বাইডেন-এর নেতৃত্বে মার্কিন যুক্তরাষ্ট্র আরও এগিয়ে যাবে। বাংলাদেশের সঙ্গে আমেরিকার বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও জোড়ালো হবে।’

প্রেস সেক্রেটারি-২ খন্দকার দেলোয়ার জালালী স্বাক্ষরিত বিবৃতিতে জিএম কাদের আরও বলেন, ‘সুদৃঢ় হবে বন্ধু প্রতিম বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের পারস্পরিক অর্থনৈতিক সম্পর্ক। আমেরিকায় বসবাসরত প্রবাসী বাংলাদেশিদের অধিকার, নিরাপত্তা ও অর্থনৈতিক সমৃদ্ধি সুসংহত হবে। আমেরিকায় বাংলাদেশিদের প্রবেশাধিকার ও ব্যবসায়িক সুবিধাও নিশ্চিত হবে।’

জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বিশ্বস্ত বন্ধু হিসেবে আমেরিকার পাশে থাকবে বাংলাদেশ।

মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় জো বাইডেন-কে একইভাবে প্রাণঢালা অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু।

 

/এসটিএস/টিটি/
সম্পর্কিত
সর্বশেষ খবর
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন
ইউক্রেনের ড্রোন হামলায় রাশিয়ার জ্বালানি স্থাপনায় আগুন
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
আজকের আবহাওয়া: কোথায় কেমন গরম পড়বে
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
ছয় দিনের সফরে ব্যাংকক গেলেন প্রধানমন্ত্রী
আজও উদঘাটন হয়নি ৩০ জনকে জীবিত উদ্ধার করা বাবু হত্যার রহস্য
হৃদয় বিদারক সেই ঘটনার ১১ বছরআজও উদঘাটন হয়নি ৩০ জনকে জীবিত উদ্ধার করা বাবু হত্যার রহস্য
সর্বাধিক পঠিত
মিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
চলচ্চিত্র শিল্পী সমিতিমিশা-ডিপজলদের শপথ শেষে রচিত হলো ‘কলঙ্কিত’ অধ্যায়!
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
জরিপ চলাকালীন জমির মালিকদের জানাতে হবে: ভূমিমন্ত্রী
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
আজকের আবহাওয়া: তাপমাত্রা আরও বাড়ার আভাস
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ডিবির জিজ্ঞাসাবাদে যা জানালেন কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যান
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক
ব্যাংক একীভূতকরণ নিয়ে নতুন যা জানালো বাংলাদেশ ব্যাংক