বিপন্ন মানুষের পাশে সিটি ব্যাংক

Send
বাংলা ট্রিবিউন ডেস্ক
প্রকাশিত : ১৮:১৬, এপ্রিল ১৫, ২০২০ | সর্বশেষ আপডেট : ১৮:২২, এপ্রিল ১৫, ২০২০

সিটি ব্যাংকের ত্রাণসামগ্রী বিতরণকরোনাভাইরাস পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া বিপন্ন ও অসহায় পরিবারকে খাদ্যসহায়তা দিচ্ছে সিটি ব্যাংক। সারাদেশে আটটি কেন্দ্রের মাধ্যমে ২০ হাজার দুস্থ পরিবারের কাছে পৌঁছে দেওয়া হচ্ছে ১০ কেজি চালসহ নিত্যপ্রয়োজনীয় সামগ্রী। এর মাধ্যমে আনুমানিক ১ লাখ মানুষের একসপ্তাহের খাদ্যের জোগান হবে বলে আশা করছে প্রতিষ্ঠানটি।

সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সারের উদ্যোগে কার্যক্রমটির সার্বিক তদারক করছেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মাসরুর আরেফিন। ব্যাংকটির সব কর্মীর একদিনের বেতন এবং পরিচালনা পর্ষদ অনুমোদিত ব্যাংক থেকে প্রাপ্ত অনুদানের মাধ্যমে এই মানবিক উদ্যোগের ব্যয় নির্বাহ হয়েছে। বুধবার (১৫ এপ্রিল) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এসব তথ্য জানানো হয়।

ঢাকা, চট্টগ্রাম, খুলনা, সিলেট, বগুড়া, নোয়াখালী, কুমিল্লা ও টাঙ্গাইলে স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা বাহিনীর সহযোগিতায় ত্রাণসামগ্রী এখন সঠিক হাতে পৌঁছে দেওয়ার কাজ চলছে।

এছাড়া বাংলাদেশ পুলিশের ঢাকা রেঞ্জের উপ-মহাপরিদর্শক হাবিবুর রহমান প্রতিষ্ঠিত ‘উত্তরণ’ ফাউন্ডেশনের মাধ্যমে ১৩ জেলার তিন হাজার সুবিধাবঞ্চিত পরিবার সিটি ব্যাংকের এই সহযোগিতা পাচ্ছে। পাশাপাশি ডিএমপি’র ডিসি গুলশানের মাধ্যমে দুই হাজার মধ্যবিত্ত পরিবার ও ডিসি রমনার মাধ্যমে হাজারীবাগ এলাকায় চামড়া শিল্পে যুক্ত প্রায় ৫০০ কর্মহীন পরিবার ব্যাংকের এই ত্রাণ সামগ্রী পেতে যাচ্ছে।

এ প্রসঙ্গে সিটি ব্যাংকের চেয়ারম্যান আজিজ আল কায়সার বলেন, ‘সিটি ব্যাংক সবসময় দেশের যেকোনও প্রাকৃতিক কিংবা মানবিক বিপর্যয়কালে মানুষের পাশে দাঁড়িয়েছে, ভবিষ্যতেও দাঁড়াবে।’

/জেএইচ/
টপ