X
বৃহস্পতিবার, ১৮ আগস্ট ২০২২
৩ ভাদ্র ১৪২৯

বিপিএল ট্রফি নিয়েই বরিশালে যাবেন সাকিব

বাংলা ট্রিবিউন রিপোর্ট
১৫ জানুয়ারি ২০২২, ১৬:৩৫আপডেট : ১৫ জানুয়ারি ২০২২, ১৬:৪২

২১ জানুয়ারি পর্দা উঠবে অষ্টম বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল)। উদ্বোধনী দিনে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে মাঠে নামবে ফরচুন বরিশাল। এবারের আসরে বরিশালের অধিনায়কের দায়িত্ব পালন করবেন সাকিব আল হাসান। আজ (শনিবার) দলটির মালিকানা প্রতিষ্ঠান ফরচুন গ্রুপ এক অনুষ্ঠানের মাধ্যমে অধিনায়ক ও টিম ম্যানেজমেন্টের নাম ঘোষণা করেছে। দলটির প্রধান কোচের ভূমিকাতে দেখা যাবে খালেদ মাহমুদ সুজনকে।

সাকিব ছাড়া দেশি ক্যাটাগরিতে নাজমুল হোসেন শান্ত, তৌহিদ হৃদয়, নুরুল হাসান সোহানদের নিয়েছে বরিশাল। বিদেশি ক্যাটাগরিতে ক্রিস গেইল, মুজিব উর রহমান, ডোয়াইন ব্রাভো, আলজারি জোসেফকে নিয়ে শক্তিশালী দল তাদের।

সাকিব দারুণ আত্মবিশ্বাসী এই দল নিয়ে, ‘আমি দল নিয়ে খুব হ্যাপি। আমাদের ভারসাম্যপূর্ণ দল হয়েছে। প্রতিটি দলই আসলে ভালো। আমাদের মাঠে ভালো পারফরম্যান্স করতে হবে, সেটার জন্য আমরা প্রস্তুতি নিচ্ছি। আমি খুবই রোমাঞ্চিত, এবার ফরচুন বরিশালের হয়ে খেলবো। আমাদের সবার পক্ষ থেকে চেষ্টা থাকবে যেন বরিশালবাসীকে ট্রফিটা দিতে পারি।’

বিপিএল শুরুর আগে বরিশালে একটি অনুষ্ঠানে পুরো দল যাওয়ার কথা ছিল। কিন্তু করোনা পরিস্থিতির অবনতি হওয়ার কারণে শেষ পর্যন্ত যাওয়া হয়নি। সাকিব আজকের অনুষ্ঠানে ঘোষণা দিয়েছেন, এবার যেতে না পারলেও ট্রফি জিতে একবারে বরিশালে যাবেন, ‘করোনা পরিস্থিতি যেভাবে বেড়ে যাচ্ছে, তাতে করে সবার জন্যই এখন ঝুঁকি হয়ে যাচ্ছে। আন্তরিকভাবে দুঃখিত, এই পরিস্থিতি না হলে অবশ্যই যাওয়া হতো। আমি খুব এক্সসাইটেড ছিলাম সবার সঙ্গে দেখা হবে। কিন্ত দুর্ভাগ্যবশত হচ্ছে না। আমি আশা করবো দূর থেকে আপনারা আমাদের সাপোর্ট করবেন এবং আমরা ট্রফিটা নিয়ে আপনাদের সঙ্গে দেখা করবো।’

বরিশাল দলে বেশ কিছু পরিবর্তন এসেছে। শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড অনাপত্তিপত্র না দেওয়ার কারণে খেলতে আসতে পারছেন না কোনও লঙ্কান ক্রিকেটার। দানুশকা গুনাথিলাকা ও নিরোশান ডিকবেলাকে পাচ্ছে না তারা। এছাড়া ওয়েস্ট ইন্ডিজের ওবেড ম্যাককয়কে ড্রাফট থেকে কিনেছিল বরিশাল। তিনিও শেষ পর্যন্ত আসছেন না। যদিও তাদের বদলে দুজন বিদেশি ক্রিকেটারকে সরাসরি চুক্তিতে নিয়েছে বরিশাল। তারা হচ্ছেন ইংল্যান্ডের জেক লিন্টট ও ওয়েস্ট ইন্ডিজের ডোয়াইন ব্রাভো।

ফরচুন বরিশাল স্কোয়াড:

সরাসরি চুক্তি: সাকিব আল হাসান, মুজিব উর রহমান (আফগানিস্তান), জেক লিন্টট (ইংল্যান্ড), ডোয়াইন ব্রাভো (ওয়েস্ট ইন্ডিজ) ও ক্রিস গেইল (ওয়েস্ট ইন্ডিজ)।

ড্রাফট থেকে দেশি: নুরুল হাসান সোহান, নাজমুল হোসেন শান্ত, মেহেদী হাসান রানা, ফজলে মাহমুদ রাব্বি, তৌহিদ হৃদয়, জিয়াউর রহমান, শফিকুল ইসলাম, সৈকত আলী, নাঈম হাসান, তাইজুল ইসলাম, সালমান হোসেন ইমন, মুনির শাহরিয়ার ও ইরফান শুক্কুর।

ড্রাফট থেকে বিদেশি: আলজারি জোসেফ (ওয়েস্ট ইন্ডিজ)।

কোচিং স্টাফ: খালেদ মাহমুদ সুজন (প্রধান কোচ), নাজমুল আবেদীন (ব্যাটিং পরামর্শক), ফয়সাল হোসেন ডিকেন্স (সহকারী কোচ), আশিকুর রহমান মজুমদার (সহকারী কোচ), বায়েজিদ ইসলাম খান (ফিজিও), মোহাম্মদ আনোয়ার হোসেন শিকদার (ট্রেনার), শ্রীরাম সোময়াজুল (কম্পিউটার অ্যানালিস্ট), সাব্বির খান সাফিন (সিইও)।

/আরআই/কেআর/
বাংলা ট্রিবিউনের সর্বশেষ
বিলকিস বানু ধর্ষণের মামলা আবার কেন শিরোনামে?
বিলকিস বানু ধর্ষণের মামলা আবার কেন শিরোনামে?
মাদ্রাসা ভবনের ইট মাথায় পড়ে প্রাণ গেলো ছাত্রীর
মাদ্রাসা ভবনের ইট মাথায় পড়ে প্রাণ গেলো ছাত্রীর
কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় আরও একজনের মৃত্যু
কুষ্টিয়ায় ফিলিং স্টেশনে আগুনের ঘটনায় আরও একজনের মৃত্যু
সাংবাদিকের ওপর আইনজীবীদের হামলার ঘটনায় মামলা
সাংবাদিকের ওপর আইনজীবীদের হামলার ঘটনায় মামলা
এ বিভাগের সর্বশেষ
‘ওপেনার’ মুশফিক-সাকিব তৈরি হচ্ছেন
‘ওপেনার’ মুশফিক-সাকিব তৈরি হচ্ছেন
স্বপ্নের নায়ক সাকিবের সঙ্গে দেখা...
স্বপ্নের নায়ক সাকিবের সঙ্গে দেখা...
সাকিব-মুশফিকও ওপেনার হতে পারে: সুজন
সাকিব-মুশফিকও ওপেনার হতে পারে: সুজন
তবুও অধিনায়ক সাকিব, কেন?
তবুও অধিনায়ক সাকিব, কেন?
‘মিসগাইডেড’ সাকিব
‘মিসগাইডেড’ সাকিব