রোমাঞ্চকর ম্যাচ জিতে কোয়ার্টার ফাইনালে ফেদেরার

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৮:৩৭, জানুয়ারি ২২, ২০১৭ | সর্বশেষ আপডেট : ১৮:৪৩, জানুয়ারি ২২, ২০১৭

রজার ফেদেরারজয়রথ ছুটছেই রজার ফেদেরারের। এবার পাঁচ সেটের রোমাঞ্চকর ম্যাচে কেই নিশিকোরিকে হারিয়ে নিশ্চিত করেছেন তিনি অস্ট্রেলিয়ান ওপেনের কোয়ার্টার ফাইনাল।

এবার দিয়ে ১৩তম কোয়ার্টার ফাইনালে উঠলেন ফেদেরার অস্ট্রেলিয়ান ওপেনের। সেই সঙ্গে নিজের ১৮তম গ্র্যান্ড স্লাম জয়ের স্বপ্নের পথেও এগিয়ে গেলেন আরেক ধাপ। বছরের প্রথম গ্র্যান্ড স্লাম থেকে চারবার শিরোপা জেতা এই সুইস তারকা পঞ্চম বাছাই নিশিকোরিকে হারিয়েছেন ৬-৭ (৪-৭), ৬-৪, ৬-১, ৪-৬, ৬-৩ গেমে।

হাঁটুর চোটে প্রায় ছয় মাস কোর্টের বাইরে কাটাতে হয়েছে ফেদেরারকে। ফিট হয়ে অস্ট্রেলিয়ান ওপেন দিয়েই নেমেছেন প্রথম প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে। দীর্ঘ সময় পর কোর্টে ফিরলেও তার পারফরম্যান্সে কিন্তু সেটার ছাপ নেই একেবারেই। বরং প্রতিপক্ষকে ঘায়েল করে এগিয়ে যাচ্ছেন ধাপে ধাপে। শেষ ষোলোর লড়াইটাই যেমন। প্রথম সেট হারলেন, তাতে অবশ্য দমে যাননি তিনি, ঘুরে দাঁড়িয়ে জিতে নিলেন পরের দুই সেট। যদিও গত কিছুদিন ফর্মের তুঙ্গে থাকা নিশিকোরি সহজে হার মানার লোক নন, চতুর্থ সেট জিতে নিয়ে এই জাপানিজ জমিয়ে দেন ম্যাচ। অবশ্য অভিজ্ঞ ফেদেরারের পঞ্চম সেট জিতে নিতে সমস্যা হয়নি এতটুকু।

শেষ ষোলোর বাধা পেরোনো ফেদেরার কোয়ার্টার ফাইনালে লড়বেন মিসকা জভেরেভের বিপক্ষে, যিনি এই রাউন্ডে উঠেছেন অ্যান্ডি মারেকে হারিয়ে।

এদিকে তৃতীয় বাছাই স্তানিসলাস ওয়ারিঙ্কা উঠেছেন কোয়ার্টার ফাইনালে। হাড্ডাহাড্ডি লড়াইয়ে সুইস এই তারকা ৭-৬ (৭-২), ৭-৬ (৭-৪), ৭-৬ (৭-৪) গেমে হারিয়েছেন আন্দ্রে সেপ্পিকে। শেষ আটের লড়াইয়ে তার প্রতিপক্ষ ফ্রান্সের জো-উইলফ্রেড সঙ্গা। বিবিসি

/কেআর/

লাইভ

টপ