জাম্পার পকেটে ছিল হ্যান্ড ওয়ার্মার?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৬:৪৫, জুন ১০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:৫১, জুন ১০, ২০১৯

বার বার পকেটে হাত দিতে দেখা যাচ্ছিলো জাম্পাকে।স্টিভেন স্মিথ-ডেভিভ ওয়ার্নারের টেম্পারিং কাণ্ড এখনও মনে আছে ক্রিকেট ভক্তদের। সেই অস্ট্রেলিয়াকে নিয়ে বিশ্বকাপে আবার উঠলো একই অভিযোগ। লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে টেম্পারিংয়ের দায়ে অভিযুক্ত করছেন অনেকে। তবে অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ তার পক্ষেই ঢাল হয়ে দাঁড়িয়েছেন ম্যাচের পর।

ভারতের বিপক্ষে ম্যাচের সময় অ্যাডাম জাম্পার কিছু ছবি ও ভিডিও শেয়ার হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গেছে বোলিংয়ের সময় জাম্পা বার বার পকেটে হাত দিচ্ছেন। তারপর আবার বলও ঘষছেন। এরপর টেম্পারিং নামের বিতর্কিত ইস্যু চলে আসে সামনে।

অবশ্য এর একটা ব্যাখ্যা দিয়েছেন অস্ট্রেলিয়া অধিনায়ক ফিঞ্চ। তিনি বলেছেন, ‘ঘটনার ছবি আমি দেখিনি। তবে আমি যতটুকু জানি ওর পকেটে সব সময় হ্যান্ড ওয়ার্মার থাকে। প্রতিটি ম্যাচেই এটা ওর পকেটে থাকে। এর বেশি কিছু এ নিয়ে বলতে পারবো না। তবে প্রতিটি ম্যাচেই এটা ওর কাছে থাকে সেটা আমি জানি।’

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে এই টেম্পারিং ইস্যুতেই নিষেধাজ্ঞার শাস্তি পেতে হয়েছে স্মিথ ও ওয়ার্নারকে। ১২ মাসের নিষেধাজ্ঞার সঙ্গে ৯ মাসের জন্য নিষিদ্ধ হয়েছিলেন ক্যামেরন ব্যানক্রফটও। তাই জাম্পার এই ঘটনা নতুন করে উস্কে দিয়েছে একই ইস্যু।   

/এফআইআর/

লাইভ

টপ
X