আরাফাত সানির ৬ উইকেট

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৯:০২, অক্টোবর ১১, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৯:০৪, অক্টোবর ১১, ২০১৯

চমৎকার দিন কাটিয়েছেন আরাফাত সানিজাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) মিরপুরের ম্যাচে চলছে স্পিনারদের দাপট। চট্টগ্রাম-ঢাকা মেট্রো ম্যাচের প্রথম দিনে ছিল মাহমুদউল্লাহর ঘূর্ণি জাদু, আর শুক্রবার দ্বিতীয় দিনে ঢাকা মেট্রোর আরাফাত সানির স্পিন বিষে নীল চট্টগ্রাম। এই স্পিনার পেয়েছেন ৬ উইকেট।

দ্বিতীয় স্তরের এই ম্যাচে সানির ঘূর্ণিতে চট্টগ্রাম প্রথম ইনিংসে অলআউট হয়েছে ২৯০ রানে। ব্যাটিংয়ে খুব একটা স্বস্তিতে নেই ঢাকা মেট্রোও। দ্বিতীয় দিন শেষে ৬৬ রান তুলতে তারা হারিয়েছে ২ উইকেট।

প্রথম শ্রেণির ক্রিকেটে ১৯বারের মতো ৫ উইকেট পেয়েছেন সানি। প্রথম দিন উইকেটশূন্য থাকলেও দ্বিতীয় দিন বাঁহাতি স্পিনার ৬ উইকেট নিয়েছেন ৮৭ রান খরচায়।

১৪৭ রান দিয়ে দ্বিতীয় দিন শুরু করে চট্টগ্রাম। আগের দিন ১৭ রানে অপরাজিত থাকা তাসামুল হক সেঞ্চুরির পথে এগোচ্ছিলেন। যদিও পারেননি, ৯০ রানে আউট হয়ে গেছেন তিনি। ৩২৭ মিনিট ক্রিজে টিকে থাকা তাসামুল ফিরেছেন সানির শিকার হয়ে। এই স্পিনারের নিচু হওয়া বল ব্যাকফুটে খেলতে গিয়ে বোল্ড হয়ে যান। ২৪৯ বলের ইনিংসটি চট্টগ্রাম ব্যাটসম্যান সাজান ৭ বাউন্ডারিতে।

সানির প্রথম শিকার ছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান মাহিদুল ইসলাম অঙ্কন (৩০)। এরপর তাসামুলের সঙ্গে মাসুম খানের ৫৭ রানের জুটি ভাঙেন তিনি। আল-আমিনের তালবন্দী হওয়ার আগে ২৭ রান করেন জাতীয় লিগে অভিষিক্ত মাসুম। এরপর মিনহাজুল আবেদীন আফ্রিদি, মেহেদী হাসান ও নোমান চৌধুরী রানের খাতা খোলার আগেই আউট হন সানির ঘূর্ণিতে।

সানির চমৎকার বোলিংয়ের পর ব্যাটিংয়ে নেমে ধাক্কা খায় ঢাকা মেট্রো। ২২ রানের মধ্যে হারায় দুই ওপেনার সাদমান ইসলাম (৬) ও রাকিন আহমেদকে (৮)। দিনের বাকি সময়টা অবশ্য বিপদ ছাড়াই পার করে দিয়েছেন শামসুর রহমান (২৬*) ও অধিনায়ক মার্শাল আইয়ুব (২১*)।

দ্বিতীয় স্তরের অন্য খেলায় মুখোমুখি হয়েছে সিলেট ও বরিশাল। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামের ম্যাচটির প্রথম দিন বৃষ্টিতে ভেসে গিয়েছিল। দ্বিতীয় দিনে হয়েছে মাত্র ৩১ ওভার। সে পর্যন্ত টস হেরে ব্যাটিংয়ে নামা সিলেট ৩ উইকেটে করেছে ৬৮ রান।

কামরুল ইসলাম রাব্বির তোপে শুরুতেই ফিরে যান সিলেটের দুই ওপেনার ইমতিয়াজ হোসেন (৬) ও তৌফিক খান (১৬)। ওয়ান ডাউনে নামা রাহাতুল ফেরদৌস (৪) শিকার তৌহিদুল ইসলামের। অপরাজিত আছেন জাকির হাসান (৩২*) ও অধিনায়ক অলক কাপালি (৮*)।

/আরআই/কেআর/

লাইভ

টপ