উয়েফা অনূর্ধ্ব-১৬ ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন বাংলাদেশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২২:৪৫, অক্টোবর ২০, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২২:৪৮, অক্টোবর ২০, ২০১৯

U-16মইনুল ইসলামের হ্যাটট্রিকে মালদ্বীপকে উড়িয়ে দিলো বাংলাদেশ। রবিবার ৬-০ গোলের এই জয়ে উয়েফা অ্যাসিস্ট অনূর্ধ্ব-১৬ ডেভেলপমেন্ট ফুটবলে অপরাজিত চ্যাম্পিয়ন হলো তারা।

রাউন রবিন লিগ পদ্ধতির এই টুর্নামেন্টে টানা তিন ম্যাচ জিতে সর্বোচ্চ ৯ পয়েন্ট নিয়ে শিরোপা উৎসব করেছে বাংলাদেশ। ৩ পয়েন্ট পিছিয়ে দ্বিতীয় স্থানে থেকে চার জাতির এই টুর্নামেন্ট শেষ করেছে ইউরোপিয়ান দল ফ্যারো আইল্যান্ডস, তারা দিনের প্রথম ম্যাচে ২-০ গোলে হারায় কম্বোডিয়াকে। মালদ্বীপ ও কম্বোডিয়া সমান একটি করে পয়েন্ট পেয়েছে।

শেষ ম্যাচে একটি পয়েন্টই যথেষ্ট ছিল বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার জন্য। তবে দক্ষিণ এশীয় প্রতিপক্ষের সঙ্গে দাপট দেখিয়ে জিতে মাঠ ছেড়েছে তারা। মাত্র ৭ মিনিটে গোলমুখ খোলে রবার্ট মার্টিনের শিষ্যরা। জনি শিকদারের ক্রস থেকে গোল করেন ইমন ইসলাম বাবু। ৪ মিনিট পর মইনুলের একটি শট লক্ষ্যভ্রষ্ট হয়।

অবশ্য ১৪ মিনিটে বক্সের বাইরে থেকে নেওয়া সাজেদ হাসান জুম্মনের মালদ্বীপের ডিফেন্ডারের গায়ে লেগে জালে জড়ায় বল। ২৩ মিনিটে অপূর্ব মালি হেড থেকে ব্যবধান আরও বাড়ান।

কম্বোডিয়া ও ফ্যারোর বিপক্ষে জোড়া গোল করা মইনুল ৩৭ মিনিটে ৪-০ করেন ইমনের স্কয়ার পাস থেকে। ৫২ মিনিটে পেনাল্টি থেকে টুর্নামেন্টের ষষ্ঠ গোল করেন তিনি। এরপর মালদ্বীপ ফরোয়ার্ড মোহাম্মদ রাইফ ফজল ফাউলের পর বাংলাদেশি খেলোয়াড়ের সঙ্গে তর্কে জড়িয়ে পড়লে লাল কার্ড দেখেন। এতে ক্ষুব্ধ হয়ে ওঠে মালদ্বীপের কোচিং স্টাফরা। শেষ দিকে কোচ মোহাম্মদ নিজামকেও লাল কার্ড দেখান কুয়েত রেফারি আলি শাবান।

১০ জনের দলের বিপক্ষে ৭ মিনিট পর খেলা শুরু করে বাংলাদেশ। ৮২ মিনিটে সাইফুল ইসলামের একটি শট ক্রসবারে লাগে। মইনুল শেষ পর্যন্ত দেখা পান হ্যাটট্রিকের। ৮৮ মিনিটে জনি কাটব্যাক থেকে শক্তিশালী ড্রাইভে ষষ্ঠ গোল করেন তিনি। তাতে মৌসুমের প্রথম ট্রফিতে সাফ অনূর্ধ্ব-১৫ ও এএফসি অনূর্ধ্ব-১৬’র ব্যর্থতা কাটিয়ে ওঠে বাংলাদেশ।

/টিএ/এফএইচএম/

লাইভ

টপ