বায়ার্ন মিউনিখের কোচ মরিনহো?

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ২৩:১১, নভেম্বর ০৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১২:৫৮, নভেম্বর ০৫, ২০১৯

জোসে মরিনহো৫-১ গোলের হার, তাও আবার এইনট্র্যাখট ফ্র্যাঙ্কফুর্টের বিপক্ষে! বায়ার্ন মিউনিখ আর দেরি করেনি, দলের বাজে পারফরম্যান্সে বরখাস্ত করেছে কোচ নিকো কোভাচকে। কে হচ্ছেন তার উত্তরসূরি? সম্ভাব্য তালিকায় শোনা যাচ্ছে জোসে মরিনহোর নাম।

শনিবার রাতে ফ্র্যাঙ্কফুর্টের মাঠ থেকে ৫-১ গোলে হেরে ফিরেছে বায়ার্ন। যাতে পয়েন্ট টেবিলে শীর্ষে থাকা বরুশিয়া মনশেনগ্লাডবাখের চেয়ে পিছিয়ে পড়েছে ৪ পয়েন্টে। এই অবস্থার কোভাচের ওপর আর আস্থা রাখতে পারেনি বায়ার্ন। বরখাস্ত করেছে এই সাবেক ক্রোয়েট মিডফিল্ডারকে।

কোভাচকে বরখাস্ত করার পর নতুন কোচ খুঁজছে বায়ার্ন। সম্ভাব্য তালিকায় শোনা যাচ্ছে মরিনহোর নাম। ম্যানচেস্টার ইউনাইটেড থেকে বরখাস্ত হওয়ার পর এই পর্তুগিজ বেকারই আছেন। তাই দুয়ে দুয়ে চার মেলানোর চেষ্টা করছে জার্মান মিডিয়া। সেখানে আরও রসদ যোগ করেছেন বাস্টিয়ান শোয়াইনস্টাইগার।

সাবেক বায়ার্ন তারকা এক মৌসুম ম্যানইউয়ে খেলেছেন মরিনহোর অধীনে। ওল্ড ট্র্যাফোর্ডে কাটানো সময়ে মরিনহো প্রায়ই বায়ার্ন সম্পর্কে আলোচনা করতেন বলে জানিয়েছেন সাবেক জার্মান মিডফিল্ডার। তাই কোভাচের চাকরি হারানোর পর মরিনহোর আলিয়েঞ্জ অ্যারেনার দায়িত্ব নেওয়ার সম্ভাবনা দেখছেন শোয়াইনস্টাইগার।

জার্মান পত্রিকা ‘বিল্ড’কে বিশ্বকাপ জয়ী তারকা বলেছেন, ‘মরিনহোকে আমি জার্মানিতে চিন্তা করতে পারি। আমার মনে আছে, তিনি আমাকে সবসময় বায়ার্ন ও বুন্দেসলিগা নিয়ে জিজ্ঞেস করতেন। আমাদের অ্যাওয়ে ম্যাচে সবসময় বুন্দেসলিগা টিভি চলতো। তিনি প্রত্যেকটা খেলোয়াড়কে খুব ভালো ‍করে চেনেন, এমনকি সেটা ছোট দলেরও। তাছাড়া তিনি জার্মান ভাষাও শিখেছিলেন।’

২০১৮ সালের এপ্রিলে বায়ার্নের দায়িত্ব নিয়েছিলেন কোভাচ। প্রথম মৌসুমে ব্যাভারিয়ানদের ঘরোয়া ডাবল জেতালেও চলতি মৌসুমের শুরু থেকেই ভুগছিলেন। সেই ধারায় ফ্র্যাঙ্কফুর্টের  বিপক্ষে বাজেভাবে হারে শেষ হয়ে গেছে ৪৮ বছর বয়সী কোচের বায়ার্ন অধ্যায়। গোল ডটকম

/কেআর/

লাইভ

টপ