শঙ্কা নিয়ে রাতে নামছে রিয়াল মাদ্রিদ

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৩:৩৬, নভেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৩:৪৪, নভেম্বর ০৬, ২০১৯

চ্যাম্পিয়নস লিগে এখন পর্যন্ত উড়ন্ত রিয়াল মাদ্রিদকে দেখা যায়নি। তিন ম্যাচে জয় মাত্র একটিতে; গ্যালাতাসারাইয়ের বিপক্ষে। ঘরের মাঠ বার্নাব্যুতে সেই গ্যালাতাসারাইকে আতিথ্য দিচ্ছে স্প্যানিশ জায়ান্টরা। বুধবার দিবাগত রাত ২টায় মুখোমুখি হবে দুই দল। দেখাবে সনি টেন-১।

‘এ’ গ্রুপে ৩ ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে এখনও প্যারিস সেন্ত জার্মেই। ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান রিয়াল মাদ্রিদের। আজকে জয় পেলে নকআউট নিশ্চিতের লক্ষ্যে আরও কাছে চলে যাবে জিদানের দল।  যদিও এ নিয়ে এক প্রকার শঙ্কা আছে রিয়াল শিবিরে। লা লিগায় শেষ ম্যাচটি যে শেষ হয়েছে গোলশূন্য ড্রয়ে! তাই আজ জয় পেতে আরও ক্ষুরধার হতে হবে রিয়াল মাদ্রিদের আক্রমণ ভাগকে। রিয়াল কোচ জিনেদিন জিদানও বুঝতে পারছেন এই পরিস্থিতি, ‘আমরা যে পরিস্থিতিতে আছি সে সম্পর্কে খুব ভালোভাবে জানি। তবে ঘরের মাঠে খেলা হওয়ায় সব সময় আমরা রোমাঞ্চিত থাকি। চ্যাম্পিয়নস লিগের আরেকটি ম্যাচ হতে যাচ্ছে, আমরা অসাধারণ প্রদশর্নী করতে মুখিয়ে আছি।’

এই ম্যাচে হারলে রিয়াল মাদ্রিদের নকআউট পর্বে যাওয়াটা অনিশ্চিত হয়ে পড়বে। তবে এতে কোনোভাবে শঙ্কিত নন কোচ জিদান। তিনি মনে করেন, ‘আমরা জানি কোন পরিস্থিতে আছি। আজকে চূড়ান্ত কোনো পরিস্থিতি এই ভেবে আমি শঙ্কিত নই। বরং আমরা ভালো খেলার দিকেই মনোযোগী।’

রাত ২টায় একই গ্রুপ থেকে পিএসজি আজ মুখোমুখি হবে ক্লাব ব্রুজের। জয় পেলে গ্রুপ থেকে সবার আগে নকআউট নিশ্চিত করবে ফরাসি ক্লাবটি।

‘বি’ গ্রুপ থেকে নক আউট নিশ্চিত করার লড়াইয়ে নামবে বায়ার্ন মিউনিখও। মঙ্গলবার রাত ১১টা ৫৫ মিনিটে আজ তাদের প্রতিপক্ষ অলিম্পিয়াকোস। একই গ্রুপে টটেনহাম হটস্পার আজ খেলবে রেড স্টার বেলগ্রেডের। ৩ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে দুই আছে তারা। একই রাতে আরও মুখোমুখি হবে ম্যানচেস্টার সিটি-আতলান্তা, জুভেন্টাস-লোকোমোতিভ, লেভারকুসেন-অ্যাতলেতিকো, শাখতার-জাগরেব।

/এফআইআর/

লাইভ

টপ