বল টেম্পারিং করে চার টি-টোয়েন্টি নিষিদ্ধ পুরান

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৭:১৮, নভেম্বর ১৩, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৮:৪৬, নভেম্বর ১৩, ২০১৯

নিকোলাস পুরানবল টেম্পারিং করায় চারটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হলেন ওয়েস্ট ইন্ডিজের উইকেটরক্ষক ব্যাটসম্যান নিকোলাস পুরান। আচরণবিধির  লেভেল ৩ ভঙ্গ করায় বুধবার এই নিষেধাজ্ঞা দিয়েছে আইসিসি।

এক বিবৃতিতে আইসিসি জানায়, “আচরণবিধির ২.১৪ অনুচ্ছেদ লঙ্ঘন করেছেন পুরান, যা ‍‘বলের কন্ডিশন বদলানোর’ সঙ্গে সম্পর্কিত। ভিডিও ফুটেজে দেখা গেছে, তিনি বুড়ো আঙুলের নখ দিয়ে ‍বলে আচড় কাটছেন। ‍ওয়েস্ট ইন্ডিজের হয়ে পরের চারটি টি-টোয়েন্টি খেলতে পারবেন না তিনি। একই সঙ্গে তার নামের পাশে যুক্ত হলো  পাঁচটি ডিমেরিট পয়েন্ট।’

ঘটনা সোমবারের, লক্ষ্ণৌতে ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের তৃতীয় ও শেষ ওয়ানডেতে। ম্যাচটি ৫ উইকেটে জিতে আফগানদের হোয়াইটওয়াশ করে উইন্ডিজ।  নিষেধাজ্ঞা পাওয়ার পর নিজের কৃতকর্মে সতীর্থ, সমর্থক ও আফগানিস্তান দলের কাছে ক্ষমা চেয়েছেন পুরান।

বল টেম্পারিং করতে দেখা গেছে পুরানকেক্যারিবিয়ান এই উইকেটরক্ষক ব্যাটসম্যান বলেছেন, ‘লক্ষ্ণৌতে সোমবার মাঠে যে ঘটনা ঘটেছে সেটার জন্য আমার সতীর্থ, সমর্থক ও আফগানিস্তান দলের কাছে আমি আন্তরিকভাবে ক্ষমা চাচ্ছি। ‍আমি স্বীকার করছি অনেক বড় ভুল করেছি। আইসিসির শাস্তি মেনে নিচ্ছি। সবাইকে নিশ্চয়তা দিচ্ছি এটা পৃথক একটা ঘটনা এবং আর কখনও হবে না। এখান থেকে আমি শিক্ষা নিবো, কথা দিচ্ছি এবং আরও শক্তিশালী হয়ে ফিরে আসবো।’

পুরান অপরাধ স্বীকার করায় আনুষ্ঠানিক কোনও শুনানির প্রয়োজন নেই। নিষেধাজ্ঞার কারণে আফগানিস্তানের বিপক্ষে তিন ম্যাচের সিরিজ এবং ভারতের বিপক্ষে প্রথম টি-টোয়েন্টি খেলতে পারবেন না এই ব্যাটসম্যান।

/এফএইচএম/

লাইভ

টপ