প্রিমিয়ার লিগের দলবদলে বাংলাদেশ পুলিশ

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২০:৩৪, নভেম্বর ১৯, ২০১৯ | সর্বশেষ আপডেট : ২০:৪০, নভেম্বর ১৯, ২০১৯

সংবাদ সম্মেলনে কথা বলছেন র‌্যাবের মহাপরিচালক ও বাংলাদেশ পুলিশ এফসির সভাপতি বেনজীর আহমেদবাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে যাত্রা শুরু হলো বাংলাদেশ পুলিশ এফসির। আজ (মঙ্গলবার) র‌্যাবের মহাপরিচালক ও বাংলাদেশ পুলিশ এফসির সভাপতি বেনজীর আহমেদ প্রিমিয়ার লিগ কমিটির কাছে ৩৫ খেলোয়াড়দের তালিকা তুলে দিয়েছেন। স্থানীয়দের সঙ্গে এই তালিকায় রয়েছেন ৫ বিদেশি খেলোয়াড়ও।

লিগে নবাগত পুলিশ এফসি নিজেদের সর্বোচ্চটা দেওয়ার প্রস্তুতি নিচ্ছে। একই সঙ্গে প্রিমিয়ার লিগে সুযোগ ‍পাওয়াকে বড় অর্জন হিসেবে দেখছেন পুলিশ এফসির সভাপতি ও র‌্যাবের মহাপরিচালক বেনজীর আহমেদ। তিনি বলেছেন, ‘ফুটবলের সঙ্গে আমাদের সম্পর্ক সেই ১৯৭২ সাল থেকে। ফুটবলের উন্নয়নে আমরা অবদান রাখতে চাই। তারই ধারাবাহিকতায় প্রিমিয়ার লিগে খেলতে পেরে আমরা খুশি।’

পুলিশ সদর দফতর জানায়, ১৯৭২ সাল থেকে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব, পুলিশ অ্যাথলেটিক ক্লাব (পুলিশ এসি) নামে ঢাকা প্রথম বিভাগ ফুটবল লিগ, জাতীয় ফুটবল প্রতিযোগিতা ও ফেডরেশন কাপে নিয়মিত অংশগ্রহণ করে আসছে।

২০১৩ সালে দ্বিতীয় বিভাগ থেকে চ্যাম্পিয়ন হয়ে ঢাকা প্রথম বিভাগে এবং ২০১৪ সালে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ খেলার যোগ্যতা অর্জন করে। ২০১৪-১৫ মৌসুমে চ্যাম্পিয়নশিপ লিগে যাত্রা শুরু করা পুলিশ এফপি প্রথমবার তৃতীয় এবং ২০১৫-১৬ ও ২০১৬-১৭ মৌসুম শেষ করে চতুর্থ হয়ে।

এরপর ২০১৮-১৯ মৌসুমে বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগে চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে সুযোগ পেয়েছে পুলিশ এফসি। ২০১৯-২০ মৌসুমে বাংলাদেশের ফুটবলের সর্বোচ্চ পর্যায়ে নামার আগে দল গুছিয়ে নিয়েছে তারা।

/জেইউ/কেআর/

লাইভ

টপ