গোলাপি বলে বাংলাদেশের প্রথম উইকেট আল-আমিনের

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ১৭:৪৫, নভেম্বর ২২, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৭:৫৯, নভেম্বর ২২, ২০১৯

মায়াঙ্ক আগারওয়ালকে আউট করেছেন আল-আমিনপ্রথম ইনিংসে বাংলাদেশ গুটিয়ে গেছে মাত্র ১০৬ রানে। কলকাতার গোলাপি বলের এই টেস্টের প্রথম ইনিংসে ব্যাটিংয়ে নামা ভারতের স্কোর ১ উইকেটে ২৮।

গোলাপি বলে বাংলাদেশের প্রথম উইকেট আল-আমিন হোসেনের। এই পেসারের বলে ফিরেছেন ইন্দোর টেস্টের ডাবল সেঞ্চুরিয়ান মায়াঙ্ক আগারওয়াল।

ওয়ানডে মেজাজে ব্যাটিং শুরু করেছিলেন ভারতের দুই ওপেনার রোহিত শর্মা ও আগারওয়াল। বোলিংয়ে বাংলাদেশকে চেপে ধরা ভারত ব্যাটিংয়েও ছিল দুর্দান্ত। যদিও উইকেটের জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি সফরকারীদের। আগারওয়ালকে ফিরিয়ে প্রথম সাফল্য এনে দেন লম্বা সময় পর টেস্টে ফেরা আল-আমিন।

এই পেসারের বলে ভারতীয় ওপেনার গালিতে ধরা পড়েন ‘কনকাশন-সাব’ হিসেবে মাঠে নামা মেহেদী হাসান মিরাজের হাতে। আউট হওয়ার আগে আগারওয়াল করেন ২১ বলে ১৪ রান।

১০৬ রানে অলআউট বাংলাদেশ

আরও একবার ব্যাটিংয়ে দিশেহারা বাংলাদেশ। ইন্দোর টেস্টের পর কলকাতার দিবা-রাত্রির টেস্টের প্রথম ইনিংসেও ব্যর্থতার তলানিতে ডুবেছে মুমিনুল হকরা। ভারতীয় পেসারদের তোপে অলআউট মাত্র ১০৬ রানে।

ওপেনার সাদমান ইসলাম (২৯), মাথায় আঘাত পেয়ে মাঠ ছাড়া লিটন দাস (২৪) ও স্পিনার নাঈম হাসান (১৯) কেবল যেতে পেরেছেন দুই অঙ্কের ঘরে। যাদের কাছ থেকে প্রত্যাশা ছিল সবচেয়ে বেশি, সেই মুশফিকুর রহিম, মুমিনুল হক ও মোহাম্মদ মিঠুনের কেউই রানের খাতা খুলতে পারেননি। ব্যর্থতার মিছিলে যোগ দিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহও (৬)। ফলে ভারত সফরের টেস্ট সিরিজে ব্যর্থতার একই চিত্র ধরা পড়লো ইডেন গার্ডেনসে।

ভারতীয় পেসারদের সামনে অসহায় আত্মসমর্পণ করেছেন বাংলাদেশের ব্যাটসম্যানরা। ইশান্ত শর্মা ২২ রান দিয়ে পেয়েছেন ৫ উইকেট। ৩ উইকেট শিকার উমেশ যাদবের। আর মোহাম্মদ সামি পেয়েছেন ২ উইকেট।

/কেআর/

লাইভ

টপ