ডার্বি জিতে লিভারপুলের নতুন ক্লাব রেকর্ড

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৩৩, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৬:২২, ডিসেম্বর ০৫, ২০১৯

মানের গোল উদযাপনপ্রিমিয়ার লিগে লিভারপুলের থামার কোনও ইঙ্গিত দেখা যাচ্ছে না। এভারটনের বিপক্ষে মার্সিসাইড ডার্বি জিতে নতুন ক্লাব রেকর্ড গড়লো তারা। ৩০ বছরে প্রথম লিগ ট্রফি জয়ের দৌড়ে বুধবার ৫-২ গোলের সহজ জয় পেয়েছে ইয়ুর্গেন ক্লপের দল।

৮৬ বছরে মার্সিসাইড ডার্বির ইতিহাসে সবচেয়ে বেশি গোল হলো ক্লপের শততম লিগ ম্যাচ জয়ের দিনে। তাতে লিভারপুল রেকর্ড ৩২ লিগ ম্যাচ অজেয় থাকার কীর্তি গড়লো। ১৯৮৭ সালের মে মাস থেকে ১৯৮৮ সালের মার্চ পর্যন্ত ৩১ ম্যাচ অপরাজিত থাকার রেকর্ড ভাঙলো তারা। ওই মৌসুমের পুনরাবৃত্তি করে এবারও শিরোপা জয়ের আভাস পাচ্ছে লিভারপুল।

৭ গোলের এই ম্যাচের ৬ গোলই হয়েছে প্রথমার্ধে। লিভারপুলের ডিভোক ওরিগির জোড়া গোলের সঙ্গে জারদান শাকিরি ও সাদিও মানে লক্ষ্যভেদ করেন। এভারটন জবাব দেয় মাইকেল কিন ও রিচার্লিসনের গোলে। দ্বিতীয়ার্ধের শেষ দিকে লিভারপুলের অন্য গোলটি করেন জর্জিনিও উইনালডাম।

এই জয়ে ইউরোপিয়ান চ্যাম্পিয়ন ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে। দিনের শুরুতে ওয়াটফোর্ডকে হারানো লিস্টার সিটির (৩৫) চেয়ে ৮ পয়েন্ট এগিয়ে লিভারপুল। ১১ পয়েন্ট পেছনে চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি (৩২)।

র‌্যাশফোর্ড জোড়া গোল করেনম্যানচেস্টার ইউনাইটেডে ফেরাটা সুখের হয়নি হোসে মরিনহোর। মার্কাস র‌্যাশফোর্ডের জোড়া লক্ষ্যভেদে ২-১ গোলে হেরেছে তার দল টটেনহাম হটস্পার।

এক বছর আগে ইউনাইটেডে বরখাস্ত হওয়ার পর প্রথমবার ওল্ড ট্রাফোর্ডে ফিরেছিলেন পর্তুগিজ কোচ। তার দল ছয় মিনিটে পিছিয়ে পড়ে র‌্যাশফোর্ডের জোরালো শটে। স্বাগতিকরা ম্যাচ নিয়ন্ত্রণে রাখলেও স্পাররা ৩৯ মিনিটে ডেলে আলীর গোলে সমতা ফেরায়। দুই দল সমতায় থেকে প্রথমার্ধ শেষ করে। বিরতির পর ১০ মিনিটে পাওয়া পেনাল্টির সুযোগ কাজে লাগিয়ে দ্বিতীয় গোল করেন র‌্যাশফোর্ড। মুসা সিসোকো বক্সের মধ্যে ফাউল করলে স্পট কিক থেকে লক্ষ্যভেদ করেন ইংলিশ ফরোয়ার্ড।

এই জয়ে টটেনহামকে টপকে ষষ্ঠ স্থানে উঠে গেছে ম্যানইউ (২১)। ২০ পয়েন্ট নিয়ে আটে নেমে গেছে স্পাররা।

টানা দুটি হারের পর জয়ে ফিরেছে চেলসি। ইনজুরি থেকে ফেরা ট্যামি আব্রাহাম একটি গোল করেন, ম্যাসন মাউন্টকে বানিয়ে দেন আরেকটি। অ্যাস্টন ভিলাকে ২-১ গোলে হারিয়ে ২৯ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ব্লুরা।

/এফএইচএম/

লাইভ

টপ