প্রধানমন্ত্রীর জন্য হোম অব ক্রিকেটে ‘ব্যালকনি’ (ভিডিও)

Send
বাংলা ট্রিবিউন রিপোর্ট
প্রকাশিত : ২১:০৫, ডিসেম্বর ০৫, ২০১৯ | সর্বশেষ আপডেট : ০০:৫৫, ডিসেম্বর ০৬, ২০১৯

বঙ্গবন্ধুর নামে ‘বিশেষ’ বিপিএল কেন্দ্র করে মিরপুরের হোম অব ক্রিকেট সাজছে নতুন সাজে। দীর্ঘদিন পর এই স্টেডিয়ামের গ্যালারির সংস্কার কাজ শুরু করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। শুধু তা-ই নয়, প্রেসিডেন্ট বক্সের সামনের অংশে বানানো হচ্ছে আলাদা ব্যালকনি। এখানে দাঁড়িয়েই ৮ ডিসেম্বর বঙ্গবন্ধু বিপিএল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

প্রেসিডেন্ট বক্সের সামনে বানানো হচ্ছে প্রধানমন্ত্রীর জন্য আলাদা মঞ্চ। গ্যালারির ভাঙা চেয়ার সরিয়ে বসানো হচ্ছে ব্যালকনি। বিষয়টা এমন নয় যে, অস্থায়ীভাবে বানানো হচ্ছে এটা। ভবিষ্যতেও ব্যবহার থাকবে এই ব্যালকনির। প্রেসিডেন্ট বক্সের দুই পাশে দরজা তৈরি করা হয়েছে। দুই পাশ থেকেই ব্যালকনিতে যাওয়া যাবে। এখন চলছে শেষ মুহূর্তের কাজ। এছাড়া মাঠে উদ্বোধনী অনুষ্ঠানের জন্য প্রস্তুত করা হচ্ছে বড় মঞ্চ।

মিরপুরের গ্যালারিতে ব্যালকনি২০১১ সালে বিশ্বকাপ ক্রিকেটের জন্য শেষবার মিরপুর স্টেডিয়ামের গ্যালারির সংস্কার করা হয়েছিল। দীর্ঘদিন পর আবারও চলছে সংস্কারের কাজ। পুরনো চেয়ার সরিয়ে বসানো হচ্ছে নতুন চেয়ার। এবার দেশীয় প্রতিষ্ঠানের কাছ থেকেই নেওয়া হচ্ছে চেয়ার। বিসিবি সভাপতি নাজমুল হাসান নিজেই তদারকি করছেন সংস্কার কাজের।

২০১৫ সালের বিপিএল উদ্বোধন হয়েছিল জমকালো আয়োজনে। যদিও নানা কারণে পরের মৌসুমগুলো ছিল অনাড়ম্বর। ছিল না কোনও উদ্বোধনী অনুষ্ঠান। তবে এবার জমকালো ও ব্যয়বহুল আয়োজন করতে যাচ্ছে বিসিবি।

মাঠের পূর্ব গ্যালারি পেছনে ফেলে মঞ্চ তৈরির কাজ শেষ পর্যায়ে। মাঠ ও উইকেটকে প্রটেক্ট করে চেয়ারও বসানো হচ্ছে। ৮ ডিসেম্বর প্রধানমন্ত্রী বিপিএলের ঘোষণা করবেন, তাই আগেভাবেই স্টেডিয়ামের দায়িত্ব চলে গেছে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে।

বিপিএলের ইতিহাসে সবচেয়ে জমকালো উদ্বোধনী হতে যাচ্ছে এবার। বলিউড সুপারস্টার সালমান খানের সঙ্গে মঞ্চ মাতাবেন ক্যাটরিনা কাইফ। সুরের ভেলায় ভাসাবেন সনু নিগাম ও কৈলাস খের। তাদের সঙ্গে দেশের খ্যাতিমান শিল্পীরা তো থাকছেনই। যাদের মধ্যে অন্যতম জেমস ও মমতাজ।

/আরআই/কেআর/এমওএফ/

লাইভ

টপ