সৌম্যর ফিফটিতে এসএ গেমসে বাংলাদেশের সহজ জয়

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১১:৪৭, ডিসেম্বর ০৬, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১১:৪৯, ডিসেম্বর ০৬, ২০১৯

সৌম্য সরকারমালদ্বীপের পর ভুটানকেও গুঁড়িয়ে দিলো বাংলাদেশ। শুক্রবার এসএ গেমস ক্রিকেটের দ্বিতীয় ম্যাচে ১০ উইকেটের সহজ জয় পেয়েছে তারা সৌম্য সরকারের অপরাজিত ফিফটিতে।

কীর্তিপুরের ত্রিভুবন ইউনিভার্সিটি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় ভুটান। ৭ উইকেটে তারা ২০ ওভারে করে মাত্র ৬৯ রান। জবাবে কোনও উইকেট না হারিয়ে মাত্র ৬.৫ ওভার খেলে ৭৪ রান করে বাংলাদেশ।

তেনজিং ওয়াংচুক জুনিয়র ও জিগমে দর্জির ২৩ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে ভুটান। তেনজিং (১৫) ও জিগমের (১২) পর জিগমে সিঙ্গি (১৩) তৃতীয় ব্যাটসম্যান হিসেবে দুই অঙ্কের ঘরে রান করেন।

বাংলাদেশের পক্ষে মানিক খান সর্বোচ্চ দুটি উইকেট নেন। একটি করে উইকেট পান মেহেদী হাসান রানা, তানভীর ইসলাম, মিনহাজুল আবেদীন আফ্রিদি ও সৌম্য।

লক্ষ্যে নেমে বিনা বাধায় জয়ের বন্দরে পৌঁছায় বাংলাদেশ। সপ্তম ওভারের পঞ্চম বলে জয় থেকে ২ রান দূরে থাকতে ছয় মেরে নিজের হাফসেঞ্চুরি পূর্ণ করেন সৌম্য। ২৮ বলে ৫ চার ও ৩ ছয়ে ৫০ রানে অপরাজিত ছিলেন বাংলাদেশ অধিনায়ক। ম্যাচসেরা হয়েছেন এই ওপেনার।

২ ম্যাচে ৪ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে বাংলাদেশ। এক ম্যাচ বেশি খেলে ৬ পয়েন্ট নিয়ে সবার ওপরে শ্রীলঙ্কা। রবিবার দুই দল রাউন্ড রবিনের শেষ ম্যাচে মুখোমুখি হবে। এর আগে শনিবার বাংলাদেশ তাদের তৃতীয় ম্যাচ খেলবে স্বাগতিক নেপালের বিপক্ষে।

/এফএইচএম/

লাইভ

টপ