রাওয়ালপিন্ডি টেস্টের চতুর্থ দিনে খেলাই হলো না

Send
স্পোর্টস ডেস্ক
প্রকাশিত : ১৫:১৪, ডিসেম্বর ১৪, ২০১৯ | সর্বশেষ আপডেট : ১৫:১৯, ডিসেম্বর ১৪, ২০১৯

শুরু থেকেই বৃষ্টি আর আলোর স্বল্পতার কবলে রাওয়ালপিন্ডি টেস্ট। প্রথম তিন দিন তবু কিছুটা হলেও খেলা হয়েছিল। আজ (শনিবার) চতুর্থ দিনে তো একটা বলও হয়নি! ভেজা আউটফিল্ডে পরিত্যক্ত হয়েছে পাকিস্তান-শ্রীলঙ্কার প্রথম টেস্টের চতুর্থ দিন।

নিশ্চিত ড্রয়েই দিকেই এগোচ্ছে রাওয়ালপিন্ডি টেস্ট। কেননা শ্রীলঙ্কা কেবল প্রথম ইনিংসে ব্যাট করছে। দীর্ঘ ১০ বছর পর ঘরের মাঠে টেস্ট ফিরলেও পাকিস্তানের উৎসব মাটি করে দিয়েছে বৃষ্টি। তৃতীয় দিনে কয়েক দফা চেষ্টার পর ৫.২ ওভার খেলা হয়েছিল। সে পর্যন্ত প্রথম ইনিংসে ব্যাটিংয়ে থাকা শ্রীলঙ্কা দিন শেষ করেছিল ৬ উইকেটে ২৮২ রানে।

আজ সকালে বৃষ্টি না থাকলেও আউটফিল্ড ভেজা ছিল। যদিও আকাশ মেঘে ঢাকা থাকায় মাঠকর্মীরা চেষ্টা করেও আউটফিল্ড শুকাতে পারেননি। শুক্রবারের সারা রাতের বৃষ্টিতে খেলার উপযোগী করে তোলা যায়নি মাঠ। তাই দিন শেষের অনেক আগেই ম্যাচ অফিসিয়ালরা খেলা শেষের ঘোষণা দেন।

ফল যা-ই হোক, ব্যক্তিগতভাবে দারুণ অর্জনের সামনে ধনাঞ্জয়া ডি সিলভা। শ্রীলঙ্কান এই ব্যাটসম্যান হাঁটছেন সেঞ্চুরির পথে। ৮৭ রানে অপরাজিত তিনি। ১৫১ বলের ইনিংসটি ধনাঞ্জয়া সাজিয়েছেন ১৩ বাউন্ডারিতে। তার সঙ্গে ৬ রানে অপরাজিত দিলরুয়ান পেরেরা।

পাকিস্তানের প্রাপ্তিতে থাকবে নাসিম শাহর পারফরম্যান্স। দারুণ বোলিংয়ে ১৬ বছর বয়সী পেসার পেয়েছেন ২ উইকেট। আরেক তরুণ পেসার শাহীন আফ্রিদিরও শিকার ২ উইকেট।

বৃষ্টি ও আউটফিল্ড ভেজা থাকার কারণে তৃতীয় দিনের খেলা শুরু হতে দুপুর হয়ে গিয়েছিল। কিন্তু কয়েক ওভার যেতেই আবার শুরু হয় বৃষ্টি। এরপর আবহাওয়ার আর উন্নতি না হওয়ায় দিনের খেলা শেষের ঘোষণা দিয়েছিলেন ম্যাচ অফিসিয়ালরা। আর আজ মাঠেই নামা সম্ভব হয়নি ভেজা আউটফিল্ডের কারণে। ক্রিকইনফো

/কেআর/

লাইভ

টপ